বুধবার, ২৭ সেপ্টেম্বর ২০২৩, ১২:৩৬ পূর্বাহ্ন

দুর্গাপুরে বেলার সাদা মাটি ও সোমেশ্বরী নদী রক্ষায় পর্যালোচনা সভা

দুর্গাপুরে বেলার সাদা মাটি ও সোমেশ্বরী নদী রক্ষায় পর্যালোচনা সভা

দুর্গাপুর( নেত্রকোনা) প্রতিনিধি: 

নেত্রকোনা দুর্গাপুরের সাদামাটি ও সোমেশ্বরী নদী রক্ষায় পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে পৌর শহরের জিবিসি ট্রেনিং হলরুমে এ সভার আয়োজন করে বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা)।

সভায় সুশাসনের জন্য নাগরিক সুজন উপজেলা শাখার সভাপতি অজয় সাহার সভাপতিত্বে ও বেলার নেটওয়ার্ক মেম্বার নুরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার, বেলার বিভাগীয় সমন্বয়কারী গৌতম চন্দ্র চন্দ, প্রেসক্লাবের সাবেক সভাপতি নির্মলেন্দু সরকার বাবুল, দুর্গাপুর সাংবাদিক সমিতির সাধারন সম্পাদক ওয়ালী হাসান, কবি লোকান্ত শাওন প্রমুখ।

সভায় বক্তারা বলেন,পরিবেশগত অধিকার ও অধিকার বিষয়ক সচেতনতা গড়ে তোলার পাশাপাশি বিভিন্ন বিষয়ে প্রচারাভিযান, সংশ্লিষ্ট অংশীজনদের প্রশিক্ষণ প্রদান এবং পলিসি এডভোকেসীর মাধ্যমে পরিবেশগত শাসন ব্যবস্থায় ইতিবাচক পরিবর্তন আনার লক্ষ্যে বেলা কাজ করে যাচ্ছে।

এর আগে বেলা দুর্গাপুরের বিজয়পুর সাদা মাটি থেকে অপরিকল্পিতভাবে মাটি উওোলন করায় তার বিরুদ্ধে বেলা হাইকোর্টে রিট করলে তা বন্ধ হয়ে যায়। বর্তমানে সোমেশ্বরী নদীর বালু ইজারা ঘাট থেকে অপরিকল্পিতভাবে বালু উওোলন হচ্ছে। সরকারী নিয়ম নীতির মাধ্যমে যাতে ইজারাদাররা সোমেশ্বরী নদী থেকে বালু উওোলন করে সেজন্য বেলাকে যথাযথ ব্যবস্থা গ্রহন করার দাবি জানান বক্তারা।

শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2022 Protidiner Kagoj