শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:১২ অপরাহ্ন

মাপে কম দেওয়ায় রাজধানীতে ৩টি পেট্রোল পাম্পকে জরিমানা

মাপে কম দেওয়ায় রাজধানীতে ৩টি পেট্রোল পাম্পকে জরিমানা

মাপে কম দেওয়ার অপরাধে রাজধানীর ৩টি পেট্রোল পাম্পকে জরিমানা করেছে বিএসটিআই। রাজধানীর কল্যাণপুরের সোহরাব ফিলিং স্টেশন ও একই এলাকার অন্য দুটি পাম্পকে মোট ৬ লাখ টাকা জরিমানা করা হয়। মঙ্গলবার (২ আগস্ট) অভিযান চালিয়ে ওই তিন পাম্পকে জরিমানা করে বিএসটিআইয়ের ভ্রাম্যমাণ আদালত।

এর আগে গত সোমবার ইসতিয়াক নামের এক যুবক তেল কম দেওয়ায় পাম্পের সামনে অবস্থান নেয়। এদিন সকাল ১১ টা থেকে সঠিক পরিমাণে তেল চাই লেখা একটি প্ল্যাকার্ড নিয়ে অবস্থান কর্মসূচি দেন। এর পরদিন সেখানে অভিযান চালায় বিএসটিআই। তাতে পরিমাপে কম দেওয়ার প্রমাণ পাওয়া যায়। এরপর এ ঘটনায় মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে রাজধানীর কারওয়ান বাজারে জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তরে লিখিত অভিযোগ করেন শেখ ইসতিয়াক।

বিএসটিআইয়ের সহকারী পরিচালক (সিএম) রিয়াজুল হক বলেন, তেল মাপে কম দেওয়ায় সোহরাব ফিলিং স্টেশনকে দুই লাখ টাকা ও ওই এলাকার খালেক পাম্পকে তিন লাখ টাকা এবং রহমান ফিলিং স্টেশনকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এ ব্যাপারে ইসতিয়াক আহমেদ জানান, আমি গত সোমবার সকালে শ্যামলী থেকে মিরপুরের বিআরটিএ কার্যালয়ে যাওয়ার পথে নম্বর দক্ষিণ কল্যাণপুরের সোহরাব সার্ভিস স্টেশন থেকে মোটরসাইকেলে ৫০০ টাকার অকটেন নিই। কিন্তু সামনে মিটার থাকলেও তেল সরবরাহকারী আকাশ তাকে একটু সরে গিয়ে পেছনে দাঁড়াতে বলেন। এতে তিনি একটু দূরে গাছের আড়ালে গেলে মোটরসাইকেলে তেল দেওয়া হয়। তখন তিনি তেল কম দেওয়ার বিষয়টি বুঝতে পারেন। ৫০০ টাকার ভাউচার পেলেও সঠিক পরিমাণে তেল পাননি বলে অভিযোগ করেন। তিনি ডিপো কর্তৃপক্ষকে মোটরসাইকেল থেকে তেল বের করে মাপতে বলেন। কিন্তু তারা তা করেনি।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |