বুধবার, ১২ Jun ২০২৪, ০৮:৪৩ অপরাহ্ন

অনন্য ক্রীড়া সংগঠক সন্দ্বীপ স্পোর্টিং ক্লাবের আনোয়ার হোসাইন

অনন্য ক্রীড়া সংগঠক সন্দ্বীপ স্পোর্টিং ক্লাবের আনোয়ার হোসাইন

 মোঃ পারভেজ, চট্টগ্রাম:

সুদূর ইউএসএ প্রবাসী চট্টগ্রাম সন্দ্বীপের মানুষ বিশেষ করে কিশোর ও যুবদের আইকন হিসেবে পরিচিত ক্রীড়া সংগঠক ও ক্রীড়া ব্যক্তিত্ব মোঃ আনোয়ার হোসাইন। যিনি দির্ঘ প্রায় ২৫ বছর ধরে যুক্ত আছে সন্দ্বীপ স্পোর্টিং ক্লাবের মত একটি সুনামধন্য ক্রীড়া সংগঠনে। পেশাগত দিক থেকে তিনি কর্মরত আছেন ইউএস আর্মিতে। এক ছেলে ও এক মেয়ে সহ স্বপরিবারে বসবাস করেন আমেরিকার মেরিল্যান্ড স্টেটে। বর্তমানে তিনি ক্লাবটির সভাপতি পদে নিযুক্ত আছেন। ইউএসএ ছাড়িয়ে বর্তমানে বাংলাদেশে তথা চট্টগ্রাম ও সন্দ্বীপের কিশোর যুবক ও সংগঠকদের মুখে মুখে সুনাম আর্জন করে যাচ্ছে সন্দ্বীপ স্পোর্টিং ক্লাব। দীর্ঘ প্রায় ১০ বছর পর বাংলাদেশে ছুটি কাটাতে এসেও বিভিন্ন স্পোর্টিং ক্লাব ও খেলোয়ারদের সঙ্গ ছাড়া কাটেনি তার একটি দিনও। নিয়মিত খেলাধুলা, পরিচর্যা এবং যুবসমাজকে আজকের ভয়াল নষ্টের হাত থেকে ফিরিয়ে এনে খেলাধুলায় মনোনিবেশ করাই তার প্রচেষ্টা।
যেখানে আজকের যুবসমাজ মোবাইল গেইম, পর্ণোগ্রাফি এবং ভয়ানক মাদকের নেশায় বুদ হয়ে যাচ্ছে সেখানে যুবসমাজকে খেলাধুলার মাধ্যমে ও বিভিন্ন সামাজিক কার্যকলাপে নিয়োজিত রেখে দেশ ও দেশের বাইরে যাতে সুনাম অর্জন করে ও দেশের মানোন্নয়নে অবদান রাখতে পারে সেই স্বপ্ন বুনে চলেছে একনিষ্ঠভাবে। সন্দ্বীপ ও চট্টগ্রামে বিভিন্ন টুর্নামেন্টে অংশগ্রহণ এবং অর্থের অভাবে যারা খেলাধুলা থেকে ছিটকে পড়ছে তাদের খেলা সামগ্রী বিনা পয়সায় প্রদান সহ আরো নানা রকম সামাজিক কার্যক্রমে রেখে যাচ্ছে অনন্য অবদান। সম্প্রতি ২২ আগস্ট সোমবার সন্দ্বীপ ক্রিকেট একাডেমির ক্ষুদে খেলোয়ারদের কৃতিত্বের জন্য খেলাধুলায় আরো গভীরভাবে মনোনিবেশ করার লক্ষ্যে খেলোয়ারদের মানোন্নয়নে কাউন্সিলিং ও সহায়তা প্রদান এবং ক্ষুদে খেলোয়ারদের সাথে নিয়ে রাতের খাবেরর আয়োজন করেন। সন্দ্বীপ স্পোর্টিং ক্লাব ইউএসএ এর সভাপতি স্মৃতিচারণকালে এসময় বলেন, সেই ১৯৯২ সালে সন্দ্বীপ স্পোর্টিং ক্লাব ইউএসএ প্রতিষ্ঠিত হয়েছিল।
প্রতিষ্ঠাতাদের উদ্দেশ্য ছিলো নিউ ইয়র্ক এবং পাশের রাজ্যের বাঙালিদের খেলাধুলায় উৎসাহ দেয়া এবং আমরা ক্লাবের পরিচালনা পর্ষদের সদস্যারা মিলে প্রায় ৩০ বছর ধরে তাই করে আসছে। ফুটবল, ক্রিকেট, দাবা, টেবিল টেনিস, ভলিবল, ব্যাডমিন্টন, পিকনিকসহ আমরা আরো অনেক খেলাধুলায় নিউইয়র্ক, কানেক্টিকাট, নিউজার্সি, মেরিল্যান্ড, ভার্জিনিয়াসহ আরো অনেক রাজ্যে খেলাধুলায় অংশগ্রহণ করে আসছি। সন্দ্বীপ স্পোর্টিং ক্লাবের সভাপতি হয়ে নিজেকে অনেক ধন্য মনে হয় কারণ আমাদের এই ক্লাবর্তমানে শুধু ইউএসএ নয় বাংলাদেশেও আমাদের ক্লাবের কার্যক্রম ছড়িয়ে দিয়ে বিশ্বমানের খেলোয়ার তৈরিতে কাজ করার ইচ্ছে প্রকাশ করেছে সন্দ্বীপ স্পোর্টিং ক্লাবের এই সভাপতি। বর্তমানে শুধু ইউএসএ নয় বাংলাদেশেও আমাদের ক্লাবের কার্যক্রম ছড়িয়ে দিয়ে বিশ্বমানের খেলোয়ার তৈরিতে কাজ করার ইচ্ছে প্রকাশ করেছে সন্দ্বীপ স্পোর্টিং ক্লাবের এই সভাপতি।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |