শনিবার, ১৫ Jun ২০২৪, ০৭:০৯ অপরাহ্ন

আলেকজান্ড্রা ক্যাসেলসহ ময়মনসিংহের ঐতিহ্য ও পরিবেশ রক্ষায় মানববন্ধন কর্মসূচি পালন

আলেকজান্ড্রা ক্যাসেলসহ ময়মনসিংহের ঐতিহ্য ও পরিবেশ রক্ষায় মানববন্ধন কর্মসূচি পালন

নিজস্ব প্রতিবেদক:

ময়মনসিংহের প্রত্নতাত্ত্বিক স্থাপনা আলেকজান্ড্রা ক্যাসেল এর পাশে সরকারি ল্যাবরেটরি স্কুলের অন্যায়ভাবে অভ্যন্তরীণ সীমানা প্রাচীর নির্মাণের প্রতিবাদে আমরা ময়মনসিংহবাসী’র আয়োজনে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার অফিসের সামনে দুপুর ১২টায় মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। পরিবেশ রক্ষা ও উন্নয়ন আন্দোলন এর সাধারণ সম্পাদক এডভোকেট শিব্বির আহাম্মেদ লিটন এর সভাপতিত্বে সংস্কৃতি-গণমাধ্যম-উন্নয়ন ও সংগঠক সাংবাদিক স্বাধীন চৌধুরী মানববন্ধনকর্মসূচি সঞ্চালনা করেন।

প্রতিবাদ কর্মসূচিতে বক্তব্য প্রদান করেন জেলা নাগরিক আন্দোলন এর সভাপতি ইন্জিনিয়ার নুরুল আমিন কালাম, এডভোকেট নজরুল ইসলাম চুন্নু, সম্মিলিত সাংস্কৃতিক জোট-ময়মনসিংহের সহসভাপতি আতাউর রহমান, সম্মিলিত সাংস্কৃতিক জোট-ময়মনসিংহের সাধারণ সম্পাদক কবি ও সংগঠক মোস্তাফিজুর বাসার ভাষাণী, সম্মিলিত সাংস্কৃতিক জোট-ময়মনসিংহের সাংগঠনিক সম্পাদক ওয়াহাব মাহমুদ রমজান, মানবাধিকার সংগঠক কবি আলী ইউসুফ,পরিবেশ কর্মী আবুল কালাম আজাদ,কবি ও আবৃত্তিকার আমজাদ শ্রাবণ,সম্মিলিত সাংস্কৃতিক জোট-ময়মনসিংহের সদস্য চৌধুরী অনুপ আমীর।

উপস্থিত ছিলেন সাংবাদিক নিয়ামুল কবির সজল,সাবেক ছাত্রনেতা নজরুল মল্লিক,সাবেক ছাত্রনেতা ফজলুল বারী পলাশ,সাংবাদিক মাহমুদুল হাসান রতন,নাট্যকার লক্ষ্মণ চন্দ্র ধর, কবি আশিক আকবর,সংস্কৃতি সংগঠক জহিরুল ধ্রুব প্রমুখ। সংহতি প্রকাশ করেন মানবাধিকারকর্মী প্রভাষক ওসমান গনি সুমন, এডভোকেট হাসান,সাবেক ছাত্রনেতা টিচার্স ট্রেনিং কলেজ এর সাবেক ভিপি জিয়াউল হাসান ইমরান, সমাজকর্মী রেজাউল কবির মামুন, সমাজকর্মী দীপক দে, কবি সুমি সরকার, ছাত্র ইউনিয়ন এর সভাপতি বাহাউদ্দীন শুভ, টিচার্স ট্রেনিং কলেজ এর সাবেক ছাত্রনেতা নাঈম,সংস্কৃতি সংগঠক হানিফ রাজা,ময়মনসিংহ জেলা যুব মহিলা লীগের যুগ্ম আহবায়ক মারজিয়া সুলতানা হাসি প্রমুখ। বিভিন্ন শ্রেণি-পেশার শতাধিক ব্যক্তিবর্গ মানববন্ধন কর্মসূচিতে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। বক্তারা বলেন ঐতিহ্যবাহী টিচার্স ট্রেনিং কলেজ ক্যাম্পাসে অন্যায়ভাবে পরিবেশ ঐতিহ্য ও পরিবেশ বিরোধী প্রাচীর পুনঃনির্মাণ শুরু হলে কঠিন কর্মসূচির মাধ্যমে তা প্রতিহত করা হবে। যতটুকু প্রাচীর নির্মাণ করা হয়েছে তা অনতিবিলম্বে অপসারণ করার জন্য প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন ময়মনসিংহবাসী। সেই সাথে ঔদ্ধত্যপূর্ণ এমন অপকর্মকান্ডের জন্য সরকারি ল্যাবরেটরি স্কুলের প্রধান শিক্ষিকাকে আইনের আওতায় আনার জোর দাবি জানান উপস্থিত অংশগ্রহণকারীবৃন্দ।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |