শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:০৪ অপরাহ্ন

জেলা পরিষদ নির্বাচনে সদস্য প্রার্থী সুরমী আক্তার মতবিনিময়

জেলা পরিষদ নির্বাচনে সদস্য প্রার্থী সুরমী আক্তার মতবিনিময়

কলিহাসান,দুর্গাপুর(নেত্রকোণা)প্রতিনিধি:
নেত্রকোণা জেলা পরিষদ নির্বাচনে দুর্গাপুর উপজেলা থেকে সদস্য প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণের নিমিত্তে ভোটারদের সাথে প্রতিদিন মতবিনিময় সভা করে যাচ্ছেন বলে খবর পাওয়া গেছে। মঙলবার(৬ সেপ্টেম্বর) দুপুরে চন্ডিগর ইউনিয়ন পরিষদ(ইউপি) কার্যালয়ে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

চন্ডিগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. এমদাদুল হক ওরফে আলম সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন দুর্গাপুর উপজেলা থেকে জেলা পরিষদ সদস্য জনপ্রিয় ও হেভিওয়েট প্রার্থী মেয়রপতœী সুরমী আক্তার সুমী। এসময় ইউনিয়ন পরিষদে বক্তব্য রাখেন শহীদ পরিবারের সন্তান চাঁন মিয়া ফকির,পৌর আ.লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক,পৌর প্যানেল মেয়র মশিউজ্জামান বাদল,কাউন্সিলর এস এম কামরুল ইসলাম জনি প্রমূখ।

খোঁজ নিয়ে জানা গেছে, অসহায় ও নিপীড়িত মানুষের আশ্রয়স্থল ও নিজেকে নিবেদিত ভাবে আগলে রাখছেন সেবার মনন নিয়ে। সুখে আর দুঃখে মানুষের মুখে হাসি ফুটান তিনি। অলসতা ভেঙে, কর্মচঞ্চল আর মানবিক ধৈর্য্য নিয়ে এগিয়ে চলা পথে কথা বলেন পথচারী থেকে সর্বস্তরের মানুষের সাথে। নেই কোন অহমিকা আর অহংবোধ। বিত্তের মধ্যেও সাধারণ থেকে অতিসাধারণ মানুষদের আস্থার আশ্রয়স্থলে জায়গা করে নিয়েছেন সুরমী আক্তার সুমী। তিনি উপজেলার মানবিক নেতা গণমানুষের আস্থার প্রতীক, দুর্গাপুর পৌরসভার বিপুল ভোটে নির্বাচিত পৌর পিতা মো.আলা উদ্দিনের স্ত্রী।

নগর পিতার আড়ালেও তিনি ইতিমধ্যে গড়ে তোলেছেন উপজেলার সর্বস্তরের ভোটারদের মাঝে নতুন একটি চেতনার বাতিঘর। যে চেতনার আলোতে অজ¯্র মানুষ স্বপ্ন বুনছে,নতুন দিগন্তের, নতুন সূচনার,নতুন ভাবনার,নতুনত্বের বন্ধনে আবদ্ধ একটি আলোকিত সমাজ। সেই সমাজের নেতৃত্বে নয়,একটি মানচিত্রে একজন প্রহরীর মতো পাহাড়াদার হিসেবে নিজেকে গড়বার আশাই ব্যক্ত করে নিজেকে মাঠ পর্যায়ে গুচিয়ে তৈরী করছেন নিজেকে। দারস্ত হচ্ছেন ভোটারদের, করছেন নিয়মিত মতবিনিময় সভা, দোয়া চাইছেন সর্বস্তরের ব্যক্তিদের।
তিনি সুঃস্থ ও অসহায় মানুষের ত্রাণ সামগ্রি, ঈদ সামগ্রি ও নগদ সহায়তা করে আসছেন দীর্ঘদিন ধরে। মানব সেবক হিসেবে সেবার তরে তিনি নিজেকে রাখছেন বিলিয়ে। সেবাই মানুষের আসল ধর্মের উৎকৃষ্ট কর্ম বলে তিনি প্রায়ই উল্লেখ করে থাকেন। আলোচনা আর সমালোচনার মধ্য দিয়েই মানুষের পথচলা। সমালোচনায় কান না দিয়ে সুন্দরের পথ ধরেই তিনি কাজ করছেন নিরন্তর। এ সেবাই যেন শেষ আশ্রয়স্থল হয় সেজন্য তিনি উপজেলার সকল শ্রেণি পেশার মানুষের সর্বাত্বক সহযোগিতা কামনা করছেন।

এ বিষয়ে সুরমী আক্তার সুমী প্রতিবেধককে জানান,জনগণের প্রত্যাশা অনুযায়ী নিজ এলাকা ছাড়াও উপজেলার সকল গ্রামের জনগণের সেবা করার চেস্টা করছি। আমি জনগণের সেবক হিসেবে কাজ করতে চাই। সেজন্যই মানুষের কল্যাণে জীবনের শেষ দিন পর্যন্ত কাজ করতে চাই। সেজন্যই জেলা পরিষদ নির্বাচনে দুর্গাপুর উপজেলা থেকে সদস্য পদে নির্বাচন করব। আমি সবার সহযোগিতা ও দোয়া চাই।
উল্লেখ্য যে,জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমমিন(ইসি)। আগামী ১৭ অক্টোবর স্থানীয় এই সরকারের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। গত ২৩ আগস্ট নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ নির্বাচনের এ তফসিল ঘোষণা দেন। তফসিল অনুযায়ী-মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৫ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই ১৮ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের সময় ১৯ থেকে ২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। আর ভোটগ্রহণ ১৭ অক্টোবর।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |