শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:১৮ অপরাহ্ন

হাজি সেলিমের জামিন নামঞ্জুর, পরবর্তী শুনানি ২৩ অক্টোবর

হাজি সেলিমের জামিন নামঞ্জুর, পরবর্তী শুনানি ২৩ অক্টোবর

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলায় ১০ বছরের কারাদণ্ডপ্রাপ্ত হাজি সেলিমকে জামিন দেননি সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। আজ সোমবার (১ আগস্ট) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন তিন বিচারপতির আপিল বেঞ্চ তার জামিন আবেদন মঞ্জুর না করে তা নথিভুক্ত রাখার আদেশ দেন। সেইসাথে হাজি সেলিমের হাইকোর্টের রায়ের বিরুদ্ধে করা রিট টু আপিল শুনানির জন্য ২৩ অক্টোবর দিন ধার্য করে দেন।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। অন্যদিকে হাজী সেলিমের পক্ষে শুনানি করেন আইনজীবী সাঈদ আহমেদ রাজা। এর আগে বিচারপতি এ কে এম জহিরুল হক ও বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরীর হাইকোর্ট বেঞ্চ বিচারিক আদালতের দেওয়া হাজি সেলিমের ১০ বছরের কারাদণ্ড ও ১০ লাখ টাকা জরিমানার রায় বহাল রাখেন।

এরপর সেই পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়। আদালত হাজী সেলিমের রায়ে জরিমানার টাকা অনাদায়ে তার আরও ১ বছরের সশ্রম কারাদণ্ড দেন এবং রায় পাওয়ার ৩০ দিনের মধ্যে তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়। যদি আত্মসমর্পণ না করে তাহলে জামিন বাতিল করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করতে রায়ে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |