রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৫৮ অপরাহ্ন

পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফরে না যাওয়ার কারণ জানালেন তথ্যমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফরে না যাওয়ার কারণ জানালেন তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাসান মাহমুদ জানিয়েছেন, ভারতের প্রধানমন্ত্রী যখন বিদেশে যান, তখন সবসময় তার সফরসঙ্গী পররাষ্ট্রমন্ত্রী হন না। ভারত সফরে ড. এ কে আব্দুল মোমেন কিছুটা অসুস্থ থাকায় তিনি প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হননি। পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এটা জানানো হয়েছে। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) দুপুরে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

হাসান মাহমুদ বলেন, অনেকেই প্রশ্ন করতে পারেন, অসুস্থ থাকলে সোমবার (৫ সেপ্টেম্বর) পররাষ্ট্রমন্ত্রী কিভাবে অফিস করলেন? আসলে কিছুটা অসুস্থ থাকলেও অফিস করা যায়। কিন্তু এরকম হাই লেভেল ভিজিট করা কঠিন বা সম্ভব নয়। আমিও তো কিছুটা অসুস্থ থাকলেও অফিস করি। কিন্তু অসুস্থ অবস্থায় আমার পক্ষে কি বিদেশ সফর করা সম্ভব? সম্ভব না। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বলা হয়েছে, পররাষ্ট্রমন্ত্রী অসুস্থ থাকার কারণে সফর নির্ধারিত থাকার পরও তিনি যাননি।

তিনি বলেন, বিএনপি শুধু ভারকে দিয়ে গেছেন কিন্তু কিছু আদায় করতে পারেননি। ভারতের কাছ থেকে যা কিছু অর্জন তা আওয়ামী লীগ সরকারের সময়েই হয়েছে। সমুদ্রসীমা ও ছিটমহলসহ ভারত থেকে যা কিছু আদায় হয়েছে, সেটি আওয়ামী লীগ সরকারই করেছে। এবারের সফরেও অনেক কিছু অর্জন হবে। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এবারের ভারত সফরে অনেক কিছু অর্জন হবে

প্রসঙ্গত, সম্প্রতি ভারত সরকারকে নিয়ে মন্তব্য করায় নিজ দল এবং দেশজুড়ে সমালোচনার শিকার হন পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন। যদিও সেই বক্তব্য নিয়ে বেশ কয়েকবারই গণমাধ্যমের সামনে আত্মপক্ষ সমর্থন করে বক্তব্য দেন তিনি।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |