শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:১০ অপরাহ্ন

ষড়যন্ত্রের কথা শুনতে শুনতে জনগণের কান ঝালাপালা: রিজভী

ষড়যন্ত্রের কথা শুনতে শুনতে জনগণের কান ঝালাপালা: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছনে, প্রধানমন্ত্রী ও তার মন্ত্রীদের মুখে প্রতিনিয়ত ষড়যন্ত্র ও চক্রান্তের কথা শুনতে শুনতে দেশের মানুষের কান ঝালাপালা। নির্বাচন ঘনিয়ে আসলে এ জাতীয় হাস্যকর নাটুকে কথাবার্তা বেশি বেশি শোনা যায়। আজ শুক্রবার (৫ আগস্ট) বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, আওয়ামী লীগ আবারও দেশে আরেকটি ভোটারবিহীন নির্বাচন করতে চাই। তাই তারা এসব বাহানা করছে এটা সবাই বুঝে। তিনি বলেন, অঘোষিত দেউলিয়াত্বের মুখে পতিত নিশিরাতের সরকার ফুসে ওঠা জনরোষ থেকে বাঁচতে হিংস্র হয়ে উঠেছে। দ্রব্যমূল্যের চরম ঊর্ধ্বগতি, নজিরবিহীন লোডশেডিং, জ্বালানি সংকট, সীমাহীন লুটপাট ও অর্থপাচারের প্রতিবাদে সারাদেশ যখন প্রতিবাদ মুখর, তখন এই সরকার বিএনপি নেতা-কর্মীদের হত্যা করছে।

তিনি বলেন, সরকার ভোলায় বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে গুলি চালিয়ে স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম ও জেলা ছাত্রদল সভাপতি নূরে আলমকে হত্যা করেছে। এ হত্যাকাণ্ড পূর্ব পরিকল্পিত। সরকার তার পুলিশ দিয়ে শান্তিপূর্ণ প্রতিবাদ মিছিলে গুলি চালিয়ে আবারও প্রমাণ করলো বল প্রয়োগ করে জবরদস্তি করে ফ্যাসিবাদী কায়দায় ক্ষমতা চিরস্থায়ী করতে চায়। তিনি বলেন, আমরা আব্দুর রহিম ও নুরে আলমের রক্ত বৃথা যেতে দেবো না। জনগণের অভ্যুত্থানে এ সরকারের পতন ঘটবে। তারপর জনগণের সরকার কড়ায় গণ্ডায় বিচার করবে।

তিনি আরও বলেন, এই সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশনারও স্বীকার করছেন দিনের ভোট রাতে হয়েছে। নির্বাচন কমিশনার বলেছেন, এবারের ভোট রাতে হবে না, দিনে হবে। সিইসি বলেছেন, ২০১৪ এবং ২০১৮ এর নির্বাচন ছিল অতিমাত্রায় বিতর্কিত। অর্থাৎ আগের রাতে যে ভোট হয়েছিল তা তারাও স্বীকার করেছেন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |