সোমবার, ২০ মে ২০২৪, ১২:১০ পূর্বাহ্ন

নির্বাচন কমিশনের কথায় কিছু যায় আসে না : মির্জা ফখরুল

নির্বাচন কমিশনের কথায় কিছু যায় আসে না : মির্জা ফখরুল

কাউকে ধরে-বেঁধে নির্বাচনে নিয়ে আসার দায়িত্ব নির্বাচন কমিশনের (ইসি) নয় বলে প্রধান নির্বাচন কমিশনারের দেওয়া এমন বক্তব্যের বিষয়ে জানতে চাইলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই নির্বাচন কমিশন নিয়ে কথা বলতে চাই না। এদের গঠন করাই ছিল অনৈতিক প্রক্রিয়ায়। আমরা তো এদের মানি না। তাই নির্বাচন প্রসঙ্গে নির্বাচন কমিশনের কে কী বললো, এতে আমাদের কিছু যায় আসে না।

আজ মঙ্গলবার স্বেচ্ছাসেবক দলের নতুন কমিটির সাথে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফুলেল শ্রদ্ধা জানাতে এসে মির্জা ফখরুল এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, নির্বাচন কমিশন নয়, নির্বাচনকালীন যদি নির্দলীয় নিরপেক্ষ সরকার না থাকে, তাহলে কোনো নির্বাচন কমিশনের পক্ষে নির্বাচন সুষ্ঠু, গ্রহণযোগ্য ও নিরপেক্ষ করা সম্ভব হয় না। যা অতীতের নির্বাচনগুলোতে আমরা দেখেছি।

বিএনপি মহাসচিব বলেন, আমাদের কথা একটাই, আন্দোলনের মাধ্যমে এই সরকারকে সরিয়ে নির্দলীয় সরকার প্রতিষ্ঠার মাধ্যমে এই সংসদকে বিলুপ্ত করা, নতুন নির্বাচন কমিশন গঠন করা এবং সেই নির্বাচন কমিশনের অধীনে নির্বাচনের মাধ্যমে সত্যিকার অর্থে জনগণের একটি প্রতিনিধিত্বশীল সরকার গঠন করা।

এ সময় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের নবগঠিত কমিটির সভাপতি এসএম জেলানী, সাধারণ সম্পাদক রাজীব আহসান, সিনিয়র সহ-সভাপতি ইয়াসিন আলী, সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসানসহ দলটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |