শনিবার, ১৫ Jun ২০২৪, ০৮:৩১ অপরাহ্ন

সিরাজগঞ্জে কালভার্ট আছে মাটি নেই

সিরাজগঞ্জে কালভার্ট আছে মাটি নেই

সেলিম রেজা, সিরাজগঞ্জ
সিরাজগঞ্জের রায়গঞ্জে বেংনাই গ্রামে পরিত্যক্ত কালভার্ট দুইপাশে নেই মাটি। খালের পানিতে ভিজে প্রতিদিন স্কুলে যাতায়াত করছে ছাত্র-ছাত্রীরা। এই দূরাবস্থা যেন দেখার কেও নেই,
জানাযায়, উপজেলার পাঙ্গাসী ইউপির বেংনাই উত্তর পাড়া গ্রামে ১৯৮৮ সালে একটি রেজিঃ প্রাথমিক বিদ্যালয় স্থাপিত হয়। বর্তমানে বিদ্যালয়টি সরকারি করণ হয়েছে। দীর্ঘ ৩০ বছর পূর্বে ছাত্র-শিক্ষকের যাতায়াতের জন্য বিদ্যালয়ের পাশে খালের উপর অপরিকল্পিত ভাবে একটি কালভার্ট নির্মিত হয়।
কিন্তু ১৯৮৪ ও ১৯৮৮ সালের বন্যায় কালভার্টটি ক্ষতিগ্রস্ত হয় ও দুপাশের মাটি সরে যায়। কালভার্টটি সংস্কার না করায় খাল পারাপারের ক্ষেত্রে নানামুখী দূর্ভোগের শিকার হতে হচ্ছে শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের। প্রায় আড়াই যুগ ধরে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা খালের পানিতে ভিজে প্রতিদিন দূর্ভোগ ও ঝুঁকি মাথায় নিয়েই ক্লাস করতে হচ্ছে তাদের,।
এই দূরাবস্থা নিরসনে উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক উম্মে জান্নাত ও সহকারী শিক্ষক লিয়াকত আলী সহ ছাত্র-ছাত্রীরা মাননীয় প্রধানমন্ত্রী সহ উর্দ্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।
এ ব্যাপারে উপজেলা ভাইস চেয়ারম্যান রেজাউল করিম বাচ্চুর কাছে জানতে চাইলে তিনি বলেন, উপজেলা পরিষদের সমন্বয় মিটিং এ সিদ্ধান্ত হয়েছে। বেংনাই উত্তর পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাশে খালের উপর পরিত্যক্ত কালভার্ট অপসরণ করে অতিদ্রুত নতুন ব্রিজ নির্মাণ করে দেয়া হবে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা তৃপ্তি কণা মন্ডলের কাছে জানতে চাইলে তিনি বলেন, বেংনাই উত্তর পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে খালের উপর নতুন ব্রিজ নির্মাণের জন্য ইতিমধ্যেই দূর্যোগ ব্যবস্থা ও ত্রাণ মন্ত্রণালয় বরাবর প্রস্তাবনা পাঠানো হয়েছে। আশা করছি অতিদ্রুতই সমস্যার সমাধান হবে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |