শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:১৫ অপরাহ্ন

সুপার ফোরে ওঠার একটাই পথ বাংলাদেশের

সুপার ফোরে ওঠার একটাই পথ বাংলাদেশের

এশিয়া কাপের ১৫তম আসরে শ্রীলঙ্কা ও বাংলাদেশের বিপক্ষে টানা দুই ম্যাচ জিতে প্রথম দল হিসেবে সুপার ফোর নিশ্চিত করেছে আফগানিস্তান। দুটি ম্যাচেই ব্যাটে বলে দারুন নৈপুন্যে জয় পায় তারা।

ডেথ গ্রুপ খ্যাত ‘বি’ গ্রুপ থেকে আরও একটি দল উঠবে সুপার ফোরে। কারা যাবে সুপার ফোরে, শ্রীলঙ্কা নাকি বাংলাদেশ। সমীকরণ একেবারেই সহজ। এদিকে রান রেটে পিছিয়ে আছে শ্রীলঙ্কা।

আগামী ১ সেপ্টেম্বর দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ। আর এই ম্যাচকেও বলা যেতে পারে সুপার ফোর নির্ধারনী ম্যাচ। কারণ যে দলই জিতবে তারাই নিশ্চিত করবে সুপার ফোর। ৫ উইকেটে হেরে রান রেটের (-৫.১৭৬) দিক থেকে তারা পিছিয়ে। অন্যদিকে বাংলাদেশ ৭ উইকেটে হেরে -০.৭৩১ নেট রান রেট নিয়ে রয়েছে দুই নম্বরে। তবে এ রান রেট আদতে কোন কাজেই আসবে না। সুপার ফোরে যেতে হলে জেতার কোন বিকল্প নেই টাইগারদের কাছে।

তবে আফগানিস্তানের সাথে হেরেও টাইগারদের হালকা ভাবে নিচ্ছেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। তিনি বলেন, ‘আফগানিস্তানের চেয়ে সহজ প্রতিপক্ষ বাংলাদেশ। তাই বাংলাদেশের বিপক্ষে খেলা সহজ হবে। শানাকা আরও বলেন, সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান ছাড়া বিশ্বমানের কোনও বোলার নেই বাংলাদেশ দলে।’

শানাকার এমন কথায় অবশ্য গা ভাসিয়ে দেননি বাংলাদেশ অল-রাউন্ডার মেহেদী মিরাজ। জানিয়েছেন, ‘মাঠে প্রমাণ হবে কে ভালো, কে খারাপ। যারা ভালো খেলবে দিনশেষে তারাই ম্যাচ জিতবে। কিন্তু কোন দল খারাপ, কোন দল ভালো এরকম মন্তব্য আমি করতে চাই না। আমি যেটা অনুসরণ করি, আমরা ভালো ক্রিকেট খেলতে চাই, মাঠে আমরা প্রমাণ দিতে চাই।’

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |