শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:৩৭ অপরাহ্ন

দক্ষিণ কোরিয়ায় ভয়াবহ বন্যা, নিহত ৮

দক্ষিণ কোরিয়ায় ভয়াবহ বন্যা, নিহত ৮

দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউল ও আশেপাশের এলাকায় বন্যায় আটজন মারা গেছে। দেশটির কর্তৃপক্ষ মঙ্গলবার বলেছে, প্রবল বৃষ্টিতে বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়ার পরে ভূমিধস, রাস্তা ও পাতাল রেল ডুবে গেছে। খবর রয়টার্সের।

কোরিয়া আবহাওয়া প্রশাসন (কেএমএ) জানিয়েছে, জাতীয় রাজধানীর দক্ষিণ অংশে সোমবার শেষের দিকে প্রতি ঘন্টায় ১০০ মিলি মিটারের বেশি বৃষ্টি হয়েছে। শহরের কিছু অংশে ১৪১.৫ মিমি পর্যন্ত বৃষ্টিপাতও রেকর্ড করা হয়েছে যা কয়েক দশকের মধ্যে সবচেয়ে ভারী বৃষ্টিপাত।সোমবার মধ্যরাত থেকে সিউলে জমে থাকা বৃষ্টিপাতের পরিমাণ দুপুর ২টা পর্যন্ত ৪৫১ মিমি এ দাঁড়িয়েছে।রাষ্ট্রপতি ইউন সুক-ইওল মঙ্গলবার একটি আধা-বেসমেন্ট অ্যাপার্টমেন্ট পরিদর্শন করেছিলেন। অ্যাপাটমেন্টটি বন্যার স্রোতে ভেসে যায় এবং এখানে থাকা এক পরিবারের তিন সদস্য মারা যায়।

ইউন এলাকার বাসিন্দাদের বলেন, তিনি যত তাড়াতাড়ি সম্ভব তাদের জীবন স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার চেষ্টা করবেন এবং কর্মকর্তাদের আবাসন সুরক্ষা আরও ভালভাবে নিশ্চিত করার ব্যবস্থাগুলি দেখার জন্য নির্দেশ দিয়েছেন।

সেন্ট্রাল ডিজাস্টার অ্যান্ড সেফটি কাউন্টারমেজারস হেডকোয়ার্টার জানিয়েছে, মঙ্গলবার ভোরে সিউলে অন্তত পাঁচজন এবং পার্শ্ববর্তী গিয়াংগি প্রদেশে তিনজন মারা গেছে।

তারা আরো জানিয়েছে, বন্যায় প্লাবিত ভবনে ডুবে পরিবারের তিন সদস্যসহ চারজন মারা গেছে। একজন বিদ্যুতস্পৃষ্ট হয়ে মারা গেছে বলে ধারণা করা হচ্ছে। অন্য একজনকে বাসস্টপের ধ্বংসাবশেষের নিচে পাওয়া গেছে এবং অন্য দুইজন ভূমিধসে মারা গেছে।বন্যায় অন্তত আরো নয়জন আহত হয়েছে এবং সাতজন নিখোঁজ রয়েছে।বুধবার পর্যন্ত দেশের মধ্যাঞ্চলে ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকবে আশঙ্কা করেছে দেশটির আবহাওয়া প্রশাসন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |