সোমবার, ২০ মে ২০২৪, ১২:৩১ পূর্বাহ্ন

শোকাবহ আগস্ট উপলক্ষ্যে প্রামাণ্যচিত্র প্রদর্শনী পরিদর্শন করলেন চুয়েট ভিসি

শোকাবহ আগস্ট উপলক্ষ্যে প্রামাণ্যচিত্র প্রদর্শনী পরিদর্শন করলেন চুয়েট ভিসি

চট্টগ্রাম  প্রতিনিধি:

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ শোকাবহ আগস্ট উপলক্ষ্যে আয়োজিত মাসব্যাপী প্রামাণ্যচিত্র প্রদর্শনী কার্যক্রম পরিদর্শন করেছেন ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।  বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির নতুন ভবনের তৃতীয় তলায় “বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের স্বাধীনতা কর্ণার”-এ উক্ত প্রামাণ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। গতকাল১৪ই আগস্ট (রবিবার)  সকালে তিনি উক্ত প্রদর্শনী কার্যক্রম পরিদর্শন করেন।

এ সময় চুয়েটের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, লাইব্রেরিয়ান মো. আব্দুল খালেক সরকার, শিক্ষক সমিতির সভাপতি ড. আবু সাদাত মুহাম্মদ সায়েম ও সাধারণ সম্পাদক ড. মো. বশির জিসান, ডেপুটি লাইব্রেরিয়ান মোহাম্মদ নাসিরুজ্জামান, উপ-পরিচালক (তথ্য ও প্রকাশনা) মোহাম্মদ ফজলুর রহমান, সহকারী লাইব্রেরিয়ান মোহাম্মদ এমরানুল হক, সহকারী পরিচালক (তথ্য ও প্রকাশনা)  মুহাম্মদ রাশেদুল ইসলাম উপস্থিত ছিলেন। চিত্র প্রদর্শনীতে বঙ্গবন্ধুর সংগ্রামী ইতিহাসের উপর আলোকচিত্র, ১৫ আগস্টের ঘটনার তথ্যচিত্র এবং এ সংক্রান্ত ২৯টি ভিডিওচিত্র প্রদর্শন করা হয়েছে। প্রদর্শনীটি প্রতিদিন সকাল ৯.০০ ঘটিকা থেকে বিকাল ৫.০০ ঘটিকা পর্যন্ত কেন্দ্রীয় লাইব্রেরিতে উন্মুক্ত থাকবে।

চুয়েট ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম এ সময় এ সময় শোকাবহ আগস্টে জাতির পিতাসহ সকল শহিদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে বলেন, “বঙ্গবন্ধু একটি প্রতিষ্ঠান, বঙ্গবন্ধু একটি দর্শন, বঙ্গবন্ধু একটি সংগ্রামের ইতিহাস। ১৫ই আগস্টের ন্যাক্কারজনক ঘটনা বাঙালির জন্য জঘন্যতম কলঙ্কজনক অধ্যায়। বঙ্গবন্ধুর সুদীর্ঘ সংগ্রামের ইতিহাস ও শোকাবহ আগস্টের ভয়াবহতা সর্ম্পকে আমাদের বর্তমান প্রজন্মকে জানাতে হবে। সে লক্ষ্যেই আমরা বঙ্গবন্ধুকে নিয়ে মাসব্যাপী চিত্র প্রদর্শনীর আয়োজন করেছি।”

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |