শনিবার, ১৫ Jun ২০২৪, ০৭:৪৯ অপরাহ্ন

মানারাত ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ড পুনর্গঠন, চেয়ারম্যান হলেন মেয়র আতিক

মানারাত ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ড পুনর্গঠন, চেয়ারম্যান হলেন মেয়র আতিক

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের পর এবার বেসরকারি মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ড পুনর্গঠন করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়টির আচার্য রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ এ নতুন ট্রাস্টি বোর্ড অনুমোদন করেছেন। আজ বৃহস্পতিবার মানারাতের ট্রাস্টি বোর্ড পুনর্গঠনের বিষয়ে আদেশ জারি করে শিক্ষা মন্ত্রণালয়।

মানারাত ইউনিভার্সিটির নতুন ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান হয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। ট্রাস্টি বোর্ডে তার সঙ্গে আরও ১৩ জন সদস্য রয়েছেন। পুরোনো ট্রাস্টিদের কেউ নতুন এ বোর্ডে স্থান পাননি।

এর আগে গত মঙ্গলবার মানারাত ইউনিভার্সিটির ট্রাস্ট-সংক্রান্ত সভার একটি নোটিশ ইস্যু করে শিক্ষা মন্ত্রণালয়। মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব ড. মো. ফরহাদ হোসেন স্বাক্ষরিত ওই নোটিশ শিক্ষাবিদ, রাজনীতিক, সমাজকর্মী ও সরকারি কর্মকর্তাসহ ২২ জন ব্যক্তিকে পাঠানো হয়।

আজ জারি করা শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ঢাকা, বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০ এর ধারা ৬ (১০) সুস্পষ্ট লঙ্ঘন করায় উল্লিখিত আইনের ধারা ৩৫ (৭) অনুযায়ী রাষ্ট্রপতি ও আচার্য কর্তৃক ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়রকে চেয়ারম্যান করে ১৩ সদস্যবিশিষ্ট বোর্ড অব ট্রাস্টিজ পুনর্গঠন করা হয়েছে।

আজ বিকেল ৩টায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, পুনর্গঠিত বোর্ড অব ট্রাস্টিজের সদস্যরা, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) ভারপ্রাপ্ত চেয়ারম্যান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, প্রধানমন্ত্রীর কার্যালয়সহ সংশ্লিষ্ট অন্যান্য সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং মানারাত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ট্রেজারার ও রেজিস্ট্রারের সমন্বয়ে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্বাভাবিক শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার জন্য সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করা হয়।

২০০১ সালের ৩ এপ্রিল অনুমোদন পায় মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। শিক্ষাপ্রতিষ্ঠানটির ওয়েবসাইটে দেওয়া তথ্য মতে, বর্তমানে বিশ্ববিদ্যালয়টির ট্রাস্টি বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান পদে রয়েছেন অধ্যাপক মোহাম্মদ আবদুল্লাহ।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |