শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০২:২৩ পূর্বাহ্ন

আপডেট
বইমেলায় কুবি শিক্ষার্থীর লিখা “রূপবতী বাংলা” কাব্যগ্রন্থ

বইমেলায় কুবি শিক্ষার্থীর লিখা “রূপবতী বাংলা” কাব্যগ্রন্থ

কুবি প্রতিনিধিঃ

এবারের অমর একুশে বইমেলায় “রূপবতী বাংলা” নামক প্রথম কাব্যগ্রন্থ নিয়ে আসছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ৭ম ব্যাচের শিক্ষার্থী কাজী ইকবাল। জানা যায় এই কাব্যগ্রন্থটি প্রকাশনা করছেন রয়েল পাবলিকেশন।

বইটি সম্পর্কে কাজী ইকবাল বলেন, কবিতা লেখার হাতেখড়ি ২০০৭ সাল থেকে যখন দশম শ্রেণিতে পড়ি। মনের মধ্যে উঁকি দেওয়া আক্ষেপের ভাবনাগুলো ছন্দ আকারে লিখে প্রকাশ করার মধ্য দিয়ে কবিতা লেখার সূচনা। এর পর বাংলার প্রকৃতি, রূপ-রঙ, ইতিহাস-ঐতিহ্য, ও সংগ্রাম আমাকে কবিতা লিখতে অনুপ্রাণিত করে। দীর্ঘ ১৬ বছরের জমানো স্বপ্নগুলোর গ্রন্থিত রূপ হচ্ছে আমার প্রথম কাব্যগ্রন্থ “রূপবতী বাংলা”।

তিনি আরও বলেন, আমার এই স্বপ্ন পূরণে আমার সবচেয়ে বড় সারথি ছিলেন আমার বড় ভাই মশিউর রহমান। পাঠক সমাজে কবিতার বইয়ের খুব একটা কদর না থাকলেও বাংলা সাহিত্যে কবিতার কিন্তু অনেক প্রভাব রয়েছে। কাব্যগ্রন্থটিতে কবিতাগুলো খুবই সহজ, সরল ও সাবলীল ভাষায় উপস্থাপন করা হয়েছে। তাই যে কোন বয়সের পাঠকের কাছে এটি গ্রহনযোগ্য হবে বলে আমার বিশ্বাস। আমি সবাইকে বইটি একবার হলেও পড়ে দেখার আহ্বান জানাচ্ছি। আশা করছি কবিতাগুলো আপনাদের ভালো লাগবে।

উল্লেখ্য, অমর একুশে বইমেলা-২০২৩ এ বইটি পাওয়া যাবে রয়েল পাবলিকেশনের ৫৫৪ নং স্টলে। এছাড়াও সারা বছর জুড়ে বইটি পাওয়া যাবে অনলাইন বুকশপ রকমারি ডট কমে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |