শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন

আপডেট
জবি ফার্মেসী বিভাগের ১৫তম বর্ষপূর্তি উদযাপিত

জবি ফার্মেসী বিভাগের ১৫তম বর্ষপূর্তি উদযাপিত

জবি সংবাদদাতা:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে ফার্মেসী বিভাগের ১৫তম বর্ষপূর্তি। পুরো ক্যাম্পাস পরিণত হয় ফার্মেসী বিভাগের বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের মিলনমেলায়। ব্হৃষ্পতিবার (৯ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে বর্ষপূর্তি উপলক্ষে রং-বেরঙের বেলুন, ফেস্টুন, ব্যানার ও নজরকাড়া কারুকাজে সাজানো হয় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তন। এরপর কেক কাটা এবং প্রামাণ্যচিত্র প্রদর্শনীর মাধ্যমে আনুষ্ঠানিক শুভ উদ্বোধন ঘোষণা করা হয়।

এসময় উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক তাঁর বক্তব্যে ১৫ বছর পূর্তি উৎসবে সকলকে অভিনন্দন জানিয়ে বিভাগের গুরুত্বকে তুলে ধরেন। তিনি বলেন, এই বিভাগের প্রাক্তন শিক্ষার্থীরা দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে আছে এবং মেধার স্বাক্ষর রাখছে। তিনি আরও বলেন, আমরা কারো সাথে তুলনা করতে চাইনা। আমরা জগন্নাথ, জগন্নাথের নামেই পরিচিত হতে চাই। আমাদের স্বকীয়তা ও যোগ্যতা দিয়েই যেন সবক্ষেত্রে এগিয়ে যেতে পারি এটাই আমাদের প্রত্যাশা।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ স্মৃতিচারণ করে বলেন, এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাকালীন সময়ে বিএনপি-জামাত সরকার জগন্নাথ বিশ্ববিদ্যালয় সহ আরো দুটি বিশ্ববিদ্যালয়ের জন্য আইন প্রণয়ন করে যে আগামী পাঁচ বছর পর বিশ্ববিদ্যালয়গুলো তাদের নিজেদের অর্থায়নে পরিচালিত হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ, তিনি ক্ষমতায় এসে এই আইন ভেঙে দিয়েছেন।

এখন আমাদের শিক্ষার্থীদের প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের মত নিজেদের টাকা দিয়ে পড়তে হয়না। ফার্মেসি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ মোশাররফ হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন, লাইফ এন্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মো: মনিরুজ্জামান খন্দকার, ফার্মেসি অনুষদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিন অধ্যাপক ড. সিতেশ চন্দ্র বাছার, এসকায়েফ ফার্মাসিউটিক্যালস লিমিটেডের নির্বাহী কর্মকর্তা মোঃ মতিয়ার রহমান, বিকন গ্রুপের পরিচালক মঞ্জুরুল আলম এবং প্যারাগন ফার্মাসিউটিক্যালের ভাইস-প্রেসিডেন্ট ড. মোহাম্মদ শামীম। অনুষ্ঠানের আহবায়ক হিসেবে ছিলেন সহযোগী অধ্যাপক ড. মোঃ মনির হোসেন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |