শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৬:৫২ পূর্বাহ্ন

আপডেট
চবির মূল ফটকে তালা দিয়ে দাবী আদায়ে আন্দোলনে শিক্ষার্থীরা

চবির মূল ফটকে তালা দিয়ে দাবী আদায়ে আন্দোলনে শিক্ষার্থীরা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :  একাডেমিক জট নিরসন ও স্থায়ী শিক্ষক নিয়োগের দাবিতে বিশ্ববিদ্যালয়ের মেইন গেটে তালা দিয়ে আন্দোলন করেছে ফিজিক্যাল এডুকেশন এন্ড স্পোর্টস সাইন্স বিভাগের শিক্ষার্থীরা। বুধবার (১৭ জানুয়ারি) দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা দিয়ে আন্দোলন করছে এ বিভাগের শিক্ষার্থীরা। সাদা কাফন ও মাথায় কাপড় বেঁধে হাতে ফেস্টুন নিয়ে আন্দোলন করছেন তারা।

স্পোর্টস সায়েন্স বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী মুহাম্মদ সফিউল্লাহ বলেন, ‘অনেকবার আমাদের সমস্যার কথা প্রশাসনকে জানিয়েও কোনো সমাধান পাইনি। আমাদের বিভাগ সেশনজটে জর্জরিত। বিভাগ প্রতিষ্ঠার আট বছরেও একটা একাডেমিক ক্যালেন্ডার পাইনি। আমাদের নেই কোনো স্থায়ী শিক্ষক, শ্রেণিকক্ষ। এসব সমস্যার সমাধানের বিষয়ে উপাচার্য ঘটনাস্থলে এসে আশ্বাস না দিলে আমরা এখান থেকে সরব না। বিভাগের আরেক শিক্ষার্থী ইসরাত জাহান ইপ্তি বলেন,আমাদের ৮টি ব্যাচ এখনো মাস্টার্স শেষ করে বের হতে পারেনি। আমাদের নির্দিষ্ট কোনো ক্লাসরুমও নেই। আমাদের দাবি- সময়মতো পরীক্ষা নেওয়া ও স্থায়ী শিক্ষক নিয়োগ দেওয়া।

এ বিষয়ে জানতে চাইলে স্পোর্টস সায়েন্স বিভাগের সভাপতি অধ্যাপক ড. আবুল মনসুর  বলেন, ‘আমরা বিজ্ঞপ্তি দিয়ে শিক্ষক পাইনি। গেস্ট টিচার তো আর স্থায়ী টিচারের মতো কাজ করেন না। স্থায়ী শিক্ষক থাকলে বিভাগের সঙ্কটগুলো কাটানো যেত। বিভাগ চালু হলেও স্থায়ী কোনো ভবন ছিল না। স্থায়ী শ্রেণিকক্ষের বিষয়টা হুট করে বললেই বাস্তবায়ন করতে পারব না। বিষয়টা প্রক্রিয়াধীন আছে। আশা করি অতি দ্রুত সমস্যার সমাধান হবে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |