শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৬:৪৩ পূর্বাহ্ন

আপডেট
কনসার্ট শেষে মাঠ পরিষ্কারের দায়িত্ব পালন করলো প্লাটফর্ম

কনসার্ট শেষে মাঠ পরিষ্কারের দায়িত্ব পালন করলো প্লাটফর্ম

মোহাম্মদ রাজীব, কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) লেটস ভাইব নিউ ইয়ার কনসার্ট শেষে কেন্দ্রীয় মাঠ, স্পোর্টস কমপ্লেক্স এবং শহীদ মিনারসহ আশেপাশের বিভিন্ন জায়গায় পড়ে থাকা ময়লা   পরিষ্কার করেছে প্লাটফর্ম।  গত বুধবার (৩১ জানুয়ারি) কেন্দ্রীয় মাঠে এ কনসার্টের আয়োজন করে  কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের একমাত্র ব্যান্ড দল প্লাটফর্ম। এই কনসার্টে অ্যাশেজ, এভোয়েড রাফা, সোনার বাংলা সার্কাস, বে অব বেঙ্গলের সদস্যরা মঞ্চ মাতান। পাশাপাশি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ব্যান্ডদল ‘প্লাটফর্ম’ ও সাংস্কৃতিক সংগঠন ‘প্রতিবর্তন’ গানের সুরের ঝংকারে চারপাশ উদ্বেলিত করে।
জানা গেছে, কনসার্টে পনেরো হাজারেরও বেশি দর্শকের   সমাগম হয়। কনসার্ট ঘিরে ঝালমুড়ি, আইসক্রিম, চটপটি, হালিমসহ বিভিন্ন খাবারের  অস্থায়ী দোকান বসে। এসব খাবারের ঠোঙ্গা ও বিভিন্ন কাগজ মাঠসহ বিভিন্ন  স্থানে ফেলানোর কারণে চারপাশের পরিবেশ ময়লায় নোংরা স্থানে পরিনত হয়। এদিকে  কনসার্ট শেষে প্লাটফর্মের সদস্যরা কেন্দ্রীয় খেলার মাঠ ও শহীদ মিনারসহ আশপাশের জায়গাগুলো  পরিষ্কার করেন। পরবর্তীতে ময়লাগুলো বস্তায় ভরে নির্ধারিত স্থানে ফেলেন প্লাটফর্মের সদস্য ও ভলেন্টিয়াররা। যা  দেখে অনেকেই ইতিবাচক মন্তব্য করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।
জিলান আল সাদ ইহসান বলেন, কনসার্ট শেষে মাঠের উচ্ছিষ্ট পরিষ্কার করেছে ‘প্ল্যাটফর্ম’। যা অতি প্রশংসনীয় একটি কাজ। আমরা প্রশাসনের দিকে না তাকিয়ে আমরা নিজেরাই  আমাদের ক্যাম্পাস পরিষ্কারের করার দায়িত্ব পালন করেছি।  এ বিষয়ে প্লাটফর্মের সভাপতি   ইমাম হোসেন মাসুম বলেন, ‘প্রথমত আমরাই কনসার্টটি আয়োজন করেছি। এছাড়াও সচেতন নাগরিক হিসেবেও এই কাজ করা আমাদের দায়িত্ব। আমরা আমাদের দায়িত্ব পালন করেছি। প্ল্যাটফর্মের সদস্যদের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের সাধারণ  শিক্ষার্থীরা এ কাজে অংশগ্রহন করেছে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |