শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৬:২১ অপরাহ্ন

কসবা উপজেলা পাবলিকিয়ানদের ২৪-২৫ কার্যবর্ষের কমিটি গঠনের জন্য আহ্বায়ক কমিটি ঘোষণা

কসবা উপজেলা পাবলিকিয়ানদের ২৪-২৫ কার্যবর্ষের কমিটি গঠনের জন্য আহ্বায়ক কমিটি ঘোষণা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের চাহিদাক্রমে সম্মিলিত ভাবে কসবা উপজেলা পাবলিকিয়ান সংগঠনের আগামী ২৪-২৫ কার্যবর্ষের পূর্নাঙ্গ কমিটি গঠনের জন্য ৬০ কর্মদিবসের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। সোমবার (২ সেপ্টেম্বর) বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সম্মতিক্রমে বর্তমানে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের চাহিদাক্রমে সম্মিলিত ভাবে উক্ত আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে আহ্ববায়ক হয়েছেন চবির বাংলা বিভাগ২০১৯-২০ সেশনের জামির হোসেন এবং সদস্য সচিব হয়েছেন ঢাবির লোকপ্রশাসন বিভাগ ২০১৯-২০ সেশনের সুমাইয়া আক্তার।এছাড়া আরও সদস্যের মধ্যে যুগ্ম আহ্বায়কঃআরাফ ভূইয়া (কুবি),মোহাম্মদ গোলাম মোস্তফা(রাবি),জুনায়েদ আহমেদ (ঢাবি),মোঃমুলুক হোসেন(শাবিপ্রবি), মোঃ শরিফ সরকার (জবি),জুনায়েদ সারওয়ার(চবি),মুশফিকুর রহমান চৌধুরী (রাবি),রেদোয়ানুল করিম(চবি)।

কার্যকরী সদস্য:মো হিমেল আহমেদ (চুয়েট), মাকসুদুল হাসান রিফাত (চবি),সাইদুল ইসলাম (ঢাবি),মেহেদি হাসান রাকিব (চবি),শাহিন আলম (বুটেক্স),স্বপ্না আক্তার নয়নতারা (চবি),সোহরাব উদ্দীন ( রাবি),তাফহীম তাজওয়ার সিয়াম (ইবি),ফৌজিয়া আলম তাবাসসুম(জাবি),ইয়াসিন আলম (ঢাবি),আশরাফুল(নোবিপ্রবি), তাসলিমা আক্তার আখিঁ(চবি),মো.জাহিদ হাসান(ববি),তানিয়া আক্তার(জবি),জান্নাতুল মাওয়া(ঢাবি),সৌরভ চৌধুরী(চবি),শাহাদাত নাঈম (চমেক),মো. জুম্মান মিয়া(ঝঝগঈ)। দীর্ঘদিন ধরে কসবা উপজেলার মান উন্নয়ন এবং সকল শিক্ষার্থীদেরকে একত্রিত করতে বিভিন্ন ধরনের সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালনা করে যাচ্ছে উক্ত সংগঠনটি। সুসংগঠিত ও গতিশীল করার ধারাবাহিকতায় এই সংগঠনের নেতৃত্বে গত ঈদুল ফিতরের পরে ইদ পূর্নমিলনীর আয়োজন করা হয় যেখানে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সম্মনিত শিক্ষক, প্রশাসনের বিভিন্ন পর্যায়ের মানুষজন,সকল বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এই কার্যক্রমের মূল উদ্দেশ্যই ছিল সবাই কে একই ছায়াতলে নিয়ে আসা এবং একটি শিক্ষামূলক,বাস্তবভিত্তিক প্রজন্ম গড়ে তোলার প্রয়াস লক্ষ্য করা। তাছাড়া,ইদানীংকালে ঘটে যাওয়া স্মরণকালের সবচেয়ে ভয়ংকর বন্যা পরিস্থিতিতেও এই সংগঠন ফান্ড রেইজিং এর মাধ্যমে বন্যার্তদের জন্য ত্রাণ সহায়তা পৌঁছে দিয়েছে এবং পূনর্বাসনের কাজ করে যাচ্ছে। উপজেলার প্রতিটি স্কুল কলেজের শিক্ষার্থীদের মধ্যে উচ্চ শিক্ষার প্রয়োজনীয় এবং গঠনমূলক দিকনির্দেশনাও পরিচালনা করছে সংগঠনটি।

এই সংগঠনের কাজের পরিধি যেন আরো বৃদ্ধি পায় এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক ক্ষেত্রে অবদান রাখতে পারে তার জন্য এই কমিটি ঘটনের প্রয়োজন ছিল অর্থাৎ আকাঙ্ক্ষার বহিঃপ্রকাশ।আশা করা যায় এই কমিটির নেতৃত্বে সংগঠনটি আরো বেশি কার্যক্রম পরিচালনা করতে পারবে এবং কসবা উপজেলার সার্বিক উন্নয়নে ভূমিকা রাখবে।

সর্বোপরি,আহ্ববায়ক কমিটির সদস্যগণ সংগঠনের সবার সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। উল্লেখ্য,এই কমিটি যাদের অনুমোদনে গঠিত হয়েছে তারা হলেন :ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা ,পানি ও পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো.জসীম উদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের অধ্যাপকড.আবু জামাল মো.কুতুবুল ইসলাম নোমানী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড.রাশেদা রওনক খান,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনিস্টিউট বিভাগের সহযোগী অধ্যাপক মনিরুজ্জামান, চুয়েট’র ইলেক্ট্রিক্যাল এ্যান্ড ইলিক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ইন্জি.ড.সম্পদ ঘোষ,শাহ জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রাণ রসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ ওয়াছেক মিঞা,কুয়েট এর এনার্জি সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো:মাহমুদুল আলম,কসবা মহিলা কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক মো.খলিলুর রহমান ।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |