শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন

সীমান্তে স্বর্ণা ও জয়ন্ত হত্যার প্রতিবাদে জাবিতে মানববন্ধন

সীমান্তে স্বর্ণা ও জয়ন্ত হত্যার প্রতিবাদে জাবিতে মানববন্ধন

শহিদুল্লাহ মনসুর, জাবি প্রতিনিধি: বাংলাদেশের সীমান্তে ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) নির্বিচারে হত্যাকাণ্ড এবং বাংলাদেশে ভারতীয় আগ্রাসনের প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বিকেল ৪টায়  ‘আধিপত্য বিরোধী মঞ্চ’-এর আয়োজনে এই প্রতিবাদ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বক্তারা গত বুধবার সীমান্তে ঘটে যাওয়া স্বর্ণা ও গতকাল বিএসএফের গুলিতে নিহত জয়ন্ত হত্যার প্রতিবাদ জানান। এ ছাড়া সীমান্তে বিএসএফ কর্তৃক সব হত্যার বিচারের দাবি করেন তারা।

বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শাফায়াত মীর বলেন, আপনারা ইতোপূর্বে দেখেছেন ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে কথা বলতে গিয়ে জীবন দিতে হয়েছে বুয়েটের মেধাবী শিক্ষার্থী আররার ফাহাদকে। আপনারা দেখেছেন সীমন্তের কাটাতারে ঝুলেছিল ফেলানীর লাশ। কিন্তু এর কোনটার সুষ্ঠু বিচার আজ অব্দি হয়নি। আমরা ভারতীয় দালাল হাসিনা সরকারকে উৎখাত করেছি। একইভাবে আমরা ভারতীয় সকল প্রকার আগ্রাসন রুখে দিতেও সক্ষম হব।

আধিপত্য বিরোধী মঞ্চের আহ্বায়ক শাহারিয়ার আঞ্জুম বলেন, মাত্র কয়েকদিন আগেই স্বর্নাদাস হত্যার প্রতিবাদে আমরা শহীদ মিনারে দাড়িয়েছি। সেই রক্তের দাগ না শুকাতেই বিএসএফ গুলিতে নিহত হয় জয়ন্ত। আমরা বাঙালিরা বছরের পর পর ভারতীয় আগ্রাসনের স্বীকার। সময় এসেছে ভারতকে আন্তর্জাতিক আদালতে দাড়ঁ করানোর।বিশ্ববিদ্যালয়ের ৪৮ তম আবর্তনের শিক্ষার্থী শোয়েব হাসান বলেন, সীমান্তে মানুষ হত্যা আর দ্বিপাক্ষিক শান্তি চুক্তি একসাথে চলতে পারে না। যদি দিপাক্ষিক সুষ্ঠু সম্পর্ক রাখতে চাই তাহলে অবশ্যই সীমান্তে মানুষ হত্যা অবিলম্বে বন্ধ করে হত্যাকাণ্ডর বিচার করতে হবে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |