শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৪:২৪ পূর্বাহ্ন

আপডেট
করোনায় আরও ৩৭৪ জনের মৃত্যু

করোনায় আরও ৩৭৪ জনের মৃত্যু

করোনায় বিগত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ৩৭৪ জনের মৃত্যু হয়েছে। এ সময় ভাইরাসটি আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪ হাজার ৮৯১ জন। আজ সোমবার (২১ নভেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।
এছাড়া ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৭৭ হাজার ৭২২ জন এবং মারা গেছেন ১২২ জন।এ ছাড়া রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ২১৭ জন এবং মারা গেছেন ৫৯ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ২৪৪ জন এবং মারা গেছেন ২ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ১৭২ জন এবং মারা গেছেন ৩১ জন।
এছাড়া করোনায় বিগত ২৪ ঘন্টায় দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ১১ জন এবং মারা গেছেন ৪১ জন। তাইওয়ানে সংক্রমিত হয়েছেন ১৬ হাজার ২৩৬ জন এবং মারা গেছেন ৪৩ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৩৯৭ জন এবং মারা গেছেন ২২ জন। ব্রাজিলে মারা গেছেন ৯ জন এবং সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৩০০ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ২০৪ জন। বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রন্ত হয়েছেন ৬৪ কোটি ৩০ লাখ ৭৮ হাজার ৯৫৪ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৬ লাখ ২৬ হাজার ২৩ জনের।
উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |