শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৬:৫২ পূর্বাহ্ন

আপডেট
গৌরিপুরের ৫ম শ্রেনীর মাদ্রাসা শিক্ষার্থী ধর্ষণ: মুল অভিযুক্ত সুমন র‍্যাবের জালে

গৌরিপুরের ৫ম শ্রেনীর মাদ্রাসা শিক্ষার্থী ধর্ষণ: মুল অভিযুক্ত সুমন র‍্যাবের জালে

গৌরিপুরের ৫ম শ্রেনীর মাদ্রাসা শিক্ষার্থী ধর্ষণ: মুল অভিযুক্ত সুমন র‍্যাবের জালে

র‌্যাব তার প্রতিষ্ঠালগ্ন থেকে জঙ্গি ও সন্ত্রাস, মাদক, অস্ত্র, অপহরণ, হত্যা, নারী নির্যাতন ও ধর্ষণসহ বিভিন্ন প্রকার অবৈধ কর্মকান্ডের বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে কাজ করে যাচ্ছে যা দেশের সর্বস্তরের জনসাধারণ কর্তৃক ইতোমধ্যেই বিশেষ ভাবে প্রশংসিত হয়েছে। র‌্যাব-১৪ এর দায়িত্বপূর্ণ এলাকায় ধর্ষণের মতো চাঞ্চল্যকর অপরাধ কর্মকান্ড দমনের লক্ষ্যে র‌্যাব ফোর্সেস অত্যন্ত পেশাদারিত্বের সাথে জড়িত ব্যক্তিদের গ্রেফতার করে আইনের আওতায় আইন বিরোধী কর্মকান্ড থেকে সমাজ তথা দেশকে বাঁচাতে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে

এজাহারে বাদীর বক্তব্য ও প্রাথমিকভাবে অনুসন্ধানে জানা যায় ভিকটিম ময়মনসিংহের গৌরীপুর থানার অন্তর্গত কুমড়ি’র মদিনাতুল উলুম কওমী মহিলা মাদ্রাসার ৫ম শ্রেনীর ছাত্রী। মূল অভিযুক্ত মহিদুল ইসলাম @ সুমন ভিকটিম‘কে মাদ্রাসায় যাওয়া-আসার পথে প্রায়শ বিভিন্ন সময় কু-প্রস্তাব দিয়ে আসছিল। বিবাদীর কু-প্রস্তাবে রাজি না হওয়ায় আসামি ভিকটিমকে ধর্ষণ করার অভিপ্রায়ে ভিকটিমের বাবা বাড়ীতে না থাকার সুযোগে অভিযুক্ত সুমন বাদীর বসতবাড়ীর দক্ষিন দুয়ারী সেমি পাকা ঘরে ঢুকে খাটের নিচে লুকিয়ে থাকে। গত ০৭/০৮/২০২৩ তারিখে সন্ধা আনুমানিক ০৭.৩০ ঘটিকায় বাদীর মেয়ে ভিকটিম কোরআন শরীফ পড়া শেষে ঘুমানোর প্রস্তুতি নিলে আসামি মহিদুল ইসলাম ওরফে সুমন ভিকটিমকে পিছন থেকে মুখ চেঁপে ধরে ভিকটিমকে জোরপূর্বক ধর্ষণ করে।

ভিকটিমের ডাক চিৎকারে বাদীর মানসিক প্রতিবন্ধি স্ত্রী এগিয়ে এলে আসামি মহিদুল ইসলাম @ সুমন দৌড়ে পালিয়ে যায়। এই ধর্ষণের ঘটনায় ময়মনসিংহের গৌরীপুর থানা এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয় এবং ভিকটিমের বাবা মোঃ আব্দুল মালেক (৫৫), পিতা-মৃত মৃত আবেদ আলী, সাং-কুমড়ী,থানা-গৌরীপুর, জেলা-ময়মনসিংহ বাদী হয়ে ময়মনসিংহের গৌরীপুর থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। যার মামলা নং-১৯, তারিখঃ ২২/০৮/২০২৩খ্রি., ধারা- নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০, (সং/২০২০) এর ৯(১) । এ ঘটনার পর পরেই র‌্যাবের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করে এবং ঘটনার বিষয়ে ছায়াতদন্ত শুরু করেন

পরবর্তীতে বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণের মাধ্যমে অধিনায়ক র‌্যাব-১৪, ময়মনসিংহ মহোদয়ের নির্দেশক্রমে র‌্যাব-১৪, সদর ব্যাটালিয়নের অপারেশনস্ অফিসার অতিরিক্ত পুলিশ সুপার জুলফিকার আলী ও র‍্যাব-১ সহকারী পুলিশ সুপার পারভেজ রানা’র নেতৃত্বে একটি আভিযানিক দল ১৫/০৪/২০২৪ তারিখ বিকাল আনুমানিক ১৬.৩০ ঘটিকায় গাজীপুর জেলার টঙ্গী পূর্ব থানাধীন হোসেন মার্কেট এলাকায় এলাকায় অভিযান পরিচালনা করে হোল্ডিং নং-৮৯, আল-মামুন টাওয়ারস্থ ‘‘মের্সাস লতীফ টাইলস এন্ড স্রানেটারী” এর সামনে থেকে ধর্ষণ মামলার পলাতক আসামি ১। মোঃ মহিদুল ইসলাম ওরফে সুমন(২৮), পিতা-মোঃ আঃ সাত্তার, সাং-কুমড়ী, ইউপি-০৪নং মাওয়া, থানা-গৌরীপুর, জেলা-ময়মনসিংহ‘কে গ্রেফতার করতে সক্ষম হয়।
ধৃত আসামি‘কে ময়মনসিংহ জেলার গৌরীপুর থানায় হস্তান্তর করা হয়েছে। এ ধরনের অপরাধের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |