সোমবার, ২০ মে ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ন

ডিসেম্বরে মুক্তি পেতে পারে ‘মুজিব’

ডিসেম্বরে মুক্তি পেতে পারে ‘মুজিব’

বহুল আলোচিত বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘মুজিব’ সিনেমা মুক্তি পেতে পারে চলতি বছরের শেষের দিকে, অর্থাৎ ডিসেম্বরে। পরিচালক শ্যাম বেনেগাল বাংলাদেশের প্রধানমন্ত্রীর কার্যালয়ে সিনেমাটির চূড়ান্ত সংস্করণ দেখাবেন, তারপর মুক্তির আনুষ্ঠানিক তারিখ ঘোষণা করা হবে।

এক সংবাদ সম্মেলনে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র শ্রী অরিন্দম বাগচি গতকাল মঙ্গলবার এই তথ্য জানিয়েছেন।

শ্রী অরিন্দম বাগচি জানিয়েছেন, ‘আমি মনে করি শ্যাম বেনেগাল এবং তাঁর দল সিনেমাটির শুটিং, সম্পাদনা এবং কম্পিউটার গ্রাফিক্স প্রায় শেষ করে ফেলেছেন। আনুষ্ঠানিকভাবে প্রকাশের আগে ফাইনাল কাট বাংলাদেশের প্রধানমন্ত্রীকে তাঁদের কার্যালয়ে দেখানো হবে। আমরা আশা করছি, বছরের শেষের দিকে বা এই বছরে সিনেমাটি মুক্তি পাবে; সেটি চূড়ান্ত হলে আমরা আনুষ্ঠানিকভাবে জানাতে পারব।’

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘মুজিব’ সিনেমার অফিশিয়াল টিজার পোস্টার প্রকাশ করা হয়। পোস্টারে ১৯৭১ সালের ৭ মার্চে সোহরাওয়ার্দী উদ্যানে দেওয়া বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের মুহূর্তটিই তুলে ধরা হয়েছে। জনতার উদ্দেশে বঙ্গবন্ধুর হাত নাড়ার দৃশ্যটিই পোস্টারে রাখা হয়েছে। যদিও দেখানো হয়নি কারও লুক। ট্যাগ লাইনে লেখা, ‘একটি জাতির রূপকার’। কান চলচ্চিত্র উৎসবে মুক্তি পায় সিনেমাটির ট্রেইলার।

‘মুজিব’ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়ক আরিফিন শুভ, শেখ হাসিনার একটি চরিত্রে চিত্রনায়িকা নুসরাত ফারিয়া ও বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশাসহ শতাধিক অভিনেতা কাজ করছেন সিনেমাটিতে।

২০২১ সালের জানুয়ারির শেষ দিকে মুম্বাইয়ের দাদা সাহেব ফালকে স্টুডিওতে সিনেমাটির প্রথম ধাপের শুট শুরু হয়। সিনেমাটিতে সহযোগী পরিচালক হিসেবে কাজ করছেন দয়াল নিহালানি। চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি। শিল্প নির্দেশনার দায়িত্বে রয়েছেন নীতিশ রায়। কস্টিউম ডিরেক্টর হিসেবে আছেন শ্যাম বেনেগালের মেয়ে পিয়া বেনেগাল।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |