শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:৩৭ অপরাহ্ন

আপডেট
বাংলাদেশ আহলে হাদীস তাবলীগে ইসলাম কে নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে মানবন্ধন

বাংলাদেশ আহলে হাদীস তাবলীগে ইসলাম কে নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে মানবন্ধন

নিজস্ব প্রতিবেদকঃ

বাংলাদেশ আহলে হাদীস তাবলীগে ইসলাম কে নিয়ে বিতর্কিত ও কতিপয় স্বার্থন্বেষী কর্তৃক গভীর ষড়যন্ত্রের প্রতিবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে জাতীয় প্রেসক্লাব সম্মুখে সংগঠনের আমীর মুফতী মুনীর উদ্দিন এর সভাপতিত্বে মানবন্ধন করেছে দলটির কেন্দ্রীয় নেতৃবৃন্ধ। আজ শনিবার (২১জানুয়ারী) বাংলাদেশ আহলে হাদীস তাবলীগে ইসলাম এর আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশ আহলে হাদীস তাবলীগে ইসলাম এর প্রতিষ্ঠাতা আমীর মুফতী আ. রউফের অসুস্থতাকালীন ভারপ্রাপ্ত আমীরের দায়িত্ব পালন করেন বর্তমান আমীর মুফতী মুনীর উদ্দিন। পরে প্রতিষ্ঠাতা আমীর মৃত্যুর পর সারাদেশের প্রায় ৫ শতাধিক আমীর কন্ঠ ভোটের মাধ্যমে মুফতি মুনীর উদ্দি কে পূর্নাঙ্গ আমীর নির্বাচিত করেন।

সে থেকে তাঁর বিচক্ষণ ও বলিষ্ঠ নেতৃত্বে জঙ্গিবাদমুক্ত সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশ বিনির্মানে দেশের সর্বত্র ছড়িয়ে পড়ে সংগঠনটির কার্যক্রম। সারা দেশে বাংলাদেশ আহলে হাদীস তাবলীগে ইসলাম এর ব্যাপক জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে সম্প্রতি আইনশৃঙ্খলা বাহিনীর তালিকাভুক্ত নিষিদ্ধ ইসলামিক বক্তা ড.মুজাফ্ফর বিন মুহসিনসহ মাওলানা আবুল বাসার, নাহিদুজ্জামান, খোকা মাস্টার, আ. মালেক ,বাবুল মাস্টার, এমদাদ,মুকুল, আ.কাদের কতিপয় স্বার্থন্বেষী ব্যক্তি বাংলাদেশ আহলে হাদীস তাবলীগে ইসলাম কে বির্তকিত করতে গভীর ষড়যন্ত্র শুরু করছে। ড.মুজাফ্ফর বিন মুহসিন বাংলাদেশ আহলে হাদীস তাবলীগে ইসলামের প্রাথমিক সদস্য না হয়েও তিনি নিজেকে বাংলাদেশ আহলে হাদীস তাবলীগে ইসলামের পরিচালক হিসেবে প্রচার করছেন।

অথচ বাংলাদেশ আহলে হাদীস তাবলীগে ইসলাম এর গঠনতন্ত্রে পরিচালক বলতে কোন পদবী নেই। অভিযুক্ত ড.মুজাফ্ফর বিন মুহসিন ইতিপূর্বে সাবেক যুবসংঘের সভাপতি ছিলেন। এছাড়াও তিনি টিভি উপস্থাপক নুরুল ইসলাম ফারুকী হত্যা মামলায় জেল খেটেছেন। মুজাফফরসহ অন্যান্য অভিযুক্তরা ইদানিং সংগঠনের কেন্দ্রীয় পূর্বানুমতি ছাড়াই ও সংগঠনের সদস্য না হয়েও সংগঠনের ব্যানার ব্যবহার করে বাংলাদেশ আহলে হাদীস তাবলীগে ইসলামের সুনাম নষ্ট করছে। তাদের এমন কর্মকান্ডে সংগঠনের নেতাকর্মী ও শুভাকাঙ্খীবৃন্দ চরম বিব্রত বোধ করছে। তাই আর কোথাও যেনো সংগঠনের নাম ভাঙ্গিয়ে কোন প্রকার চাঁদাবাজি ও প্রোগ্রাম করতে না পারে তার জোর দাবি জানান। মুজাফফর বিন মুহসিন ও অন্যান্য অভিযুক্ত ব্যক্তিদের বিতর্কিত কর্মকান্ডের প্রতিকার পেতে সংগঠনটির সেক্রেটারী জেনারেল ক্বারী আ. মজিদ খান বাদী হয়ে মুজাফফর বিন মুহসিনসহ ১৮ জনের নাম উল্লেখ পূর্বক আইনী নোটিশ দিয়েছেন। তবুও তাঁরা তাদের অপকর্ম থেকে পিছু হটেনি।

তাই অনতিবিলম্ভে তাদের অপকর্ম বন্ধ না করলে তাদের বিরুদ্ধে কঠিন আন্দোলন গড়ে তুলা হবে ও আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে হুশিয়ারী প্রদান করেন নেতৃবৃন্দ। সেই সাথে জঙ্গিবাদের বিরুদ্ধে জনসচেতনতার লক্ষ্যে কাজ করতে সারাদেশের প্রতিটি মারকাজে কাজ করার আহ্বান করেন আমীরে জামাআত মুফতী মুনীর উদ্দিন। এসময় তিনি দেশবাসীকে আগামী ১.২.৩ নভেম্বর২৩ ইং তারিখে ময়মনসিংহের ফুলবাড়ীয়ার আন্ধারিয়াপাড়ায় সংগঠনটির কেন্দ্রীয় ৩১তম তাবলীগী ইজতেমার দাওয়াত দেন।

যুগ্ন সাধারণ সম্পাদক মাওলানা ইসহাক আলী এর পরিচালনায় এতে বক্তব্য রাখেন, সংগঠনটির সেক্রেটারী জেনারেল ক্বারী আব্দৃল মজিদ খান, সাংগঠনিক সম্পাদক মো. আল আমিন, সমাজ কল্যাণ সম্পাদক আব্দুল্লাহ রায়হান, প্রচার সম্পাদক মাওলানা আল- আমিন, আইন বিষয়ক সম্পাদক এড. পলাশ মাহমুদ, শূরা সদস্য আ. খালেক, বাগেরহাট জেলা আমীর আজিমুদ্দিন, খুলনা জেলা আমীর আনিসুর রহমান, কেন্দ্রীয় যুব তাবলীগের সভাপতি খাইরুল বাশার আব্দুল্লাহ, খুলনা যুব তাবলীগের সভাপতি শাকিল, ময়মনসিংহ জেলা সহ সভাপতি হাফেজ মফিজুল ইসলাম, সাধারণ সম্পাদক মাওলানা কামরুল ইসলাম প্রমূখ। উল্লেখ্য ড.মুজাফ্ফর বিন মুহসিন এর নেতৃত্বে বাংলাদেশ আহলে হাদীস তাবলীগে ইসলামকে বিতর্কিত করার প্রতিবাদে সংগঠনের পক্ষ থেকে প্রধানমন্ত্রী, সরাষ্ট্রমন্ত্রীসহ সরকারের গুরুত্বপূর্ণ দপ্তরে অবহিত করা হয়েছে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |