বুধবার, ১২ Jun ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন

আরও ৮৭ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

আরও ৮৭ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

দেশে গত ২৪ ঘন্টায় আর ৮৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। আজ সোমবার (১ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় আরও ৮৭ জন ডেঙ্গু আক্রান্ত নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার বাইরে ২১ জন ও ঢাকায় ৬৬ জন। এ নিয়ে বর্তমানে সারাদেশে ৩৪৪ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ২৬৭ জন ও ঢাকার বাইরে ৭৭ জন। এ বছরের ১ জানুয়ারি থেকে ১ আগস্ট পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দুই হাজার ৭৪৭ জন। এর মধ্যে ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা দুই হাজার ৩১০ জন ও ঢাকার বাইরে ৪৩৭ জন।

একই সময়ের মধ্যে সারাদেশে দুই হাজার ৩৯৩ জন ডেঙ্গু রোগী ছাড়প্রাপ্ত পেয়েছেন। এর মধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা দুই হাজার ৩৯ জন ও ঢাকার বাইরে ৩৫৪ জন। পাশাপাশি চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, ২০২১ সালের ১ জানুয়ারী হতে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন ও ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ১০৫ জন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |