রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৩৬ অপরাহ্ন

আরও ৭৭ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

আরও ৭৭ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

দেশে গত ২৪ ঘন্টায় আরও ৭৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। আজ শনিবার (৬ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে জানানো হয়েছে, আজ নতুন আক্রান্তদের সবাই রাজধানীর বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এদিন বাইরে নতুন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়নি। এ নিয়ে বর্তমানে সারা দেশে ৩৮০ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৩০৬ জন ও ঢাকার বাইরে ৭৪ জন।

এ বছরের ১ জানুয়ারি থেকে আজ ৬ (৬ আগস্ট) পর্যন্ত ৩ হাজার ৯৭ জন ডেঙ্গু রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা ২ হাজার ৬০৪ জন ও ঢাকার বাইরে ৪৯৩ জন। একই সময় সারাদেশে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ২ হাজার ৭০৩ জন। এর মধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ২ হাজার ২৯৩ ও ঢাকার বাইরে ৪১০ জন। পাশাপাশি চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৪ জনের মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন। এর মধ্যে মৃত্যু হয় ১০৫ জনের।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |