রবিবার, ১৪ Jul ২০২৪, ১১:১৫ পূর্বাহ্ন

আট দি‌নে ১৭৭০ ডেঙ্গু রোগী

সারাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২৭৫ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এই নি‌য়ে সে‌প্টেম্বরের প্রথম ৮ ‌দি‌নে ডেঙ্গু‌তে আক্রান্ত হ‌য়ে‌ছেন ১ হাজার ৭৭০ জন। তবে, এই সময়ের ম‌ধ্যে ডেঙ্গুতে নতুন করে কারও মৃত্যু হয়নি। চলতি বছ‌রে এ পর্যন্ত ডেঙ্গু‌তে মারা গে‌ছেন ৩১ জন। আর বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৮৬ জনে।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি হওয়া ২৭৫ জ‌নের মধ্যে ২০৪ জনই ঢাকার বাসিন্দা। এই সময়ে ঢাকার বাইরের হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে ভর্তি হয়েছেন ৭১ জন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকাদের মধ্যে ৭২১ জন ঢাকায় এবং ঢাকার বাইরে রয়েছেন সর্বমোট ১৬৫ জন রোগী।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি হয়েছেন ৭ হাজার ৯৫১ জন। এর মধ্যে ঢাকায় ৬ হাজার ৪৪৮ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন জেলায় সর্বমোট রোগী ভর্তি হয়েছেন এক হাজার ৫০৩ জন।

ডেঙ্গু আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৭ হাজার ৩৪ জন। তাদের মধ্যে ঢাকায় সর্বমোট ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৫ হাজার ৭১৪ জন এবং ঢাকার বাইরে সর্বমোট ছাড়প্রাপ্ত রোগী এক হাজার ৩২০ জন।

জানা গেছে, চলতি বছরের জানুয়ারিতে সারাদেশে মাত্র ১২৬ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হন। এরপর ফেব্রুয়ারিতে ২০ জন, মার্চে ২০ জন, এপ্রিলে ২৩ জন, মে মাসে ১৬৩ জন, জুনে ৭৩৭ জন, জুলাইয়ে ১ হাজার ৫৭১ জন এবং আগস্টে সর্বোচ্চ ৩ হাজার ৫২১ জন। কেবল সেপ্টেম্বর মাসের প্রথম আট দি‌নে ডেঙ্গু‌তে আক্রান্ত হয়েছে ১ হাজার ৭৭০ জন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |