শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:০৯ অপরাহ্ন

ভুয়া পরোয়ানায় কারাভোগ: ক্ষতিপূরণ পেলেন ৩২ লাখ টাকা

ভুয়া পরোয়ানায় কারাভোগ: ক্ষতিপূরণ পেলেন ৩২ লাখ টাকা

সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রের কৃষি বিভাগের প্রোগ্রাম অফিসার মো. আওলাদ হোসেনের বিরুদ্ধে ভুয়া গ্রেফতারি পরোয়ানা জারি করে তাকে কারাগারে রাখার ঘটনায় ভুক্তভুগী আওলাদ হোসেন ৩২ লাখ টাকা ক্ষতিপূরণ পেয়েছেন বলে হাইকোর্টকে জানানো হয়েছে। আজ সোমবার (১ আগস্ট) বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো. আক্তারুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চকে এ তথ্য জানানো হয়।

এ ক্ষতিপূরণের টাকা পরিশোধ করেছেন দেলোয়ার হোসেন নামে এক ব্যক্তি। তিনি এ মামলায় ১৬৪ ধারায় সাক্ষ্য দিয়েছিলেন। ক্ষতিপূরণ দেওয়ার ব্যাপারটা আদালতকে জানিয়েছেন রিটকারীর আইনজীবী এমাদুল হক বশির। একইসঙ্গে ক্ষতিপূরণ চেয়ে করা রিট আবেদনের আর পরিচালনা করবেন না বলেও আদালতকে জানানো হয়।

এ ব্যাপারে রিটকারীর আইনজীবী এমাদুল হক বশির সাংবাদিকদের জানান, সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রের কৃষি বিভাগের প্রোগ্রাম অফিসার মো. আওলাদ হোসেনের নামে ভুয়া গ্রেফতারি পরোয়ানা জারি করে তাকে কারাগারে রাখা হয়েছিল। এ ঘটনায় হাইকোর্ট ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা দিয়েছিলেন। তার মধ্যে ৩২ লাখ টাকা ক্ষতিপূরণ হাতে পেয়েছেন আওলাদ হোসেন। বিষয়টি আদালতকে অবহিত করেছি। রিটকারী আর এ মামলাটি চালাবেন না বলে জানিয়েছেন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |