শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৯:৪৩ পূর্বাহ্ন

আপডেট
পেছাল মির্জা আব্বাসের দুদকের মামলার রায়

পেছাল মির্জা আব্বাসের দুদকের মামলার রায়

নিজস্ব  প্রতিবেদক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলার রায় তারিখ তৃতীয় বারের মতো পেছালো। আগামী ২৪ জানুয়ারি রায়ের পরবর্তী তারিখ ধার্য করেছেন আদালত। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক মঞ্জুরুল ইমামের আদালতে মামলাটি রায়ের জন্য ছিল। কিন্তু এদিন রায় প্রস্তুত হয়নি। এজন্য তা পিছিয়ে ২৪ জানুয়ারি ধার্য করা হয়েছে।

সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী জাহিদুল ইসলাম এ তথ্য জানান।গত ২২ নভেম্বর দুদক ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত রায়ের তারিখ ৩০ নভেম্বর ধার্য করেন। তবে ওইদিন রায় প্রস্তুত না হওয়ায় তা পিছিয়ে ১২ ডিসেম্বর ধার্য করেন আদালত। ১২ ডিসেম্বর রায় প্রস্তুত না হওয়ায় তা পিছিয়ে ২৮ ডিসেম্বর ধার্য করা হয়।

আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ৭ কোটি ৫৪ লাখ ৩২ হাজার ২৯০ টাকার সম্পদ অর্জন এবং ৫৭ লাখ ২৬ হাজার ৫৭১ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগে ২০০৭ সালের ১৬ আগস্ট দুদকের উপ-পরিচালক মো. শফিউল আলম রাজধানীর রমনা থানায় মির্জা আব্বাসের বিরুদ্ধে মামলা করেন। মামলাটি তদন্ত শেষে ২০০৮ সালের ২৪ মে দুদকের উপ-পরিচালক মো. খায়রুল হুদা আদালতে চার্জশিট দাখিল করেন। তদন্তে তার বিরুদ্ধে ৪ কোটি ২৩ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জন ও ২২ লাখ টাকার সম্পত্তির তথ্য গোপনের অভিযোগ আনা হয়। ২০০৮ সালের ১৬ জুন মির্জা আব্বাসের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন। বিচার চলাকালে আদালত ২৪ জনের সাক্ষ্যগ্রহণ করেন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |