শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৪:১৩ অপরাহ্ন

ফুলপুরে বন্যায় ভেঙে যাওয়া সড়কে স্বেচ্ছায় বাশেঁর সাঁকো নির্মাণ করে দিলো ছাত্র জমিয়ত

ফুলপুরে বন্যায় ভেঙে যাওয়া সড়কে স্বেচ্ছায় বাশেঁর সাঁকো নির্মাণ করে দিলো ছাত্র জমিয়ত

ফুলপুরে বন্যায় ভেঙে যাওয়া সড়কে স্বেচ্ছায় বাশেঁর সাঁকো নির্মাণ করে দিলো ছাত্র জমিয়ত

মো. আব্দুল মান্নান, স্টাফ রিপোর্টার :
ময়মনসিংহের ফুলপুরে গত কয়েকদিনের টানা বর্ষণে ও ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় ভেঙে যাওয়া কাঁচা সড়কে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে বাঁশের সাঁকো নির্মাণ করে দিলো বাংলাদেশ ছাত্র জমিয়ত। উপজেলার সিংহেশ্বর ইউনিয়নের ২নং ওয়ার্ডে মারুয়াকান্দি টু ডোবার বাজার সড়কে ৬টি জায়গায় মারাত্মক ভাঙনের সৃষ্টি হয়।

এদিক দিয়ে মারুয়াকান্দি, ফুটিয়াকান্দি, পুড়াপুটিয়া ও পার্শবর্তী কয়েকটি গ্রামের মানুষ যাতায়াত করে থাকেন। কিন্তু সড়কটি ভেঙে যাওয়ায় ভোগান্তির শিকার হচ্ছেন ওইসব এলাকার বাসিন্দারা। ওখানে নির্দিষ্ট কোন নৌকারও ব্যবস্থা না থাকায় হাটবাজার করতে যেতে পারছিলেন না ওই এলাকার লোকজন। হঠাৎ কোন নৌকা মিললেও ভাড়া ছিল অসহনীয়।

বিষয়টি নজর কাড়ে বাংলাদেশ ছাত্র জমিয়ত নেতৃবৃন্দের। পরে তারা উদ্যোগ নেন আপাততঃ বাঁশের সাঁকো নির্মাণের। পরে ওইসব ভাঙন জায়গাগুলোতে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে বাঁশের সাঁকো নির্মাণ করে দেন তারা। উদ্যোগটি নিয়েছিলেন বাংলাদেশ ছাত্র জমিয়ত ফুলপুর উপজেলার সিংহেশ্বর ইউনিয়ন শাখা। তারা প্রথমতঃ ভয়াবহ ভাঙনগুলোতে বাঁশের সাঁকো নির্মাণ করে দিচ্ছে। শুক্রবারে একটি ও শনিবার (১২ অক্টোবর) একটি মোট দুইটি সাঁকো নির্মাণ করে দেওয়া হয়েছে বলে জানান ছাত্র জমিয়ত নেতা মাওলানা মূসা কালীমুল্লাহ। তিনি বলেন, পর্যায়ক্রমে অন্যান্য ভাঙনগুলোতেও সাঁকো নির্মাণ করে দেওয়া হবে। নির্মাণ কাজে অংশ নিয়েছেন, সিংহেশ্বর ইউনিয়ন ছাত্র জমিয়তের সাংগঠনিক সম্পাদক সিয়াম আহমেদ, প্রচার সম্পাদক আশিকুর রহমান মিস্টার, ছাত্র জমিয়ত নেতা মাওলানা মূসা কালীমুল্লাহ প্রমুখ।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |