বুধবার, ১২ Jun ২০২৪, ১০:১৪ অপরাহ্ন

সততা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালনে বিচারকদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান

সততা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালনে বিচারকদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান

দেশের জনগণ যাতে দ্রুত ন্যায়বিচার পায় সে ব্যাপারে বিচারকদের আরো সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের আহ্বান জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি আজ সন্ধ্যায় বঙ্গভবনে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের (বিজেএসসি) চেয়ারম্যান এবং বাংলাদেশের প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল তাঁর কাছে বার্ষিক প্রতিবেদন-২০২১ জমা দেয়ার সময় এ আহবান জানান। রাষ্ট্রপতি বিচারকদের পেশাগত দক্ষতা বৃদ্ধিতে তথ্য প্রযুক্তিসহ বিভিন্ন বিষয়ে সময়োপযোগী প্রশিক্ষণের উপরও গুরুত্বারোপ করেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন বাসসকে জানান, বৈঠকে প্রতিনিধি দল কমিশনের সার্বিক কার্যক্রমের পাশাপাশি দাখিলকৃত প্রতিবেদনের সারমর্ম রাষ্ট্রপতিকে অবহিত করেন। প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন, বিচারপতি মোঃ নজরুল ইসলাম তালুকদার, অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ আমিন উদ্দিন, আইন ও বিচার বিভাগের সচিব মোঃ গোলাম সারওয়ার এবং জেলা ও দায়রা জজ এএইচএম হাবিবুর রহমান ভূঁইয়া।
জুডিশিয়াল সার্ভিস কমিশন একটি সরকারি কমিশন যা বাংলাদেশে বিচারক নিয়োগ ও পরীক্ষার জন্য দায়িত্ব পালন করে থাকে।

এই কমিশন বেশিরভাগই সুষ্ঠু নিয়োগ বজায় রাখার জন্য পরিচিত এবং এর মাধ্যমে বাংলাদেশের বিচার বিভাগে সবচেয়ে মেধাবী শিক্ষার্থীরা নিয়োগ পাচ্ছে। এর অধীনে নিয়োগপ্রাপ্ত বিচারকরা বাংলাদেশের ন্যায়বিচার প্রদান ব্যবস্থায় একটি যুগোপযোগী ভূমিকা পালন করে থাকেন। রাষ্ট্রপতি হামিদ জুডিশিয়াল সার্ভিস কমিশনের কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং কমিশনের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনায় প্রয়োজনীয় সহায়তা দেয়ারও আশ্বাস দেন।

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এসএম সালাহ উদ্দিন ইসলাম, প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন এবং সচিব (সংযুক্ত) মোঃ ওয়াহিদুল ইসলাম খান এ সময় উপস্থিত ছিলেন। সূত্র – বাসস

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |