রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন

‘প্রতিটি বিশ্ববিদ্যালয়ে হবে শেখ কামাল বিজনেস ইনকিউবেশন সেন্টার’

‘প্রতিটি বিশ্ববিদ্যালয়ে হবে শেখ কামাল বিজনেস ইনকিউবেশন সেন্টার’

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, শহীদ শেখ কামালের অবদান ও স্মৃতিকে ধরে রাখতে প্রতিটি বিশ্ববিদ্যালয়ে শেখ কামাল বিজনেস ইনকিউবেশন সেন্টার প্রতিষ্ঠা করা হবে।

তিনি আরো বলেন, এছাড়াও বঙ্গবন্ধুর দৌহিত্র ও ডিজিটাল বাংলাদেশের আর্কিটেক্ট সজীব ওয়াজেদ জয়ের নির্দেশনায় দেশের প্রতিটি জেলাতে একটি করে শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার তৈরি করা হচ্ছে। জুনাইদ আহমেদ পলক আজ রাজধানীর আগারগাঁওয়ের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, বাংলাদেশে আধুনিক ক্রীড়া ও সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম পথিকৃৎ, বীর মুক্তিযোদ্ধা, ক্যাপ্টেন শহীদ শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ক্যারাম ফেডারেশনের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা, দোয়া মাহফিল ও সংসদ সদস্যদের মধ্যে ক্যারাম বোর্ড বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, শেখ কমাল দেশের যুবসমাজের কাছে এক অনন্য অনুপ্রেরণার উৎস। যার কৃতিমান পথচলা তারুণ্যের স্বপ্নযাত্রায় চিরকাল আলোক বর্তিকা হিসেবে কাজ করবে। বহুমুখী প্রতিভার অধিকারী ও নির্মল তারুণ্যের অগ্রদূত শেখ কামালকে অনুসরণ করার জন্য তরুন প্রজন্মের প্রতি আহ্বান জানান প্রতিমন্ত্রী।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক চিফ হুইপ ও পটুয়াখালী-২ আসনের সংসদ সদস্য আ স ম ফিরোজ, ময়মনসিংহ-৮ আসনের সংসদ সদস্য ফখরুল ইমাম, টাঙ্গাইল-২ আসনের সংসদ সদস্য ছোট মনির। পরে, প্রতিমন্ত্রী উপস্থিত সংসদ সদস্য ও প্রতিনিধিগণের মধ্যে ক্যারাম বোর্ড বিতরণ করেন। প্রতিমন্ত্রী এর আগে এ উপলক্ষে আইসিটি বিভাগ ও এর অধীন দপ্তর, সংস্থার কর্মকর্তাগণ আইসিটি বিভাগ চত্বরে স্থাপিত শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। সূত্র – বাসস

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |