রবিবার, ১৪ Jul ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন

সালমান শাহ’র ২৬ তম মৃত্যুবার্ষিকী আজ

সালমান শাহ’র ২৬ তম মৃত্যুবার্ষিকী আজ

দেশের সিনেমা জগতের খ্যাতিমান তারকা প্রয়াত সালমান শাহ’র ২৬তম মৃত্যুবার্ষিকী আজ মঙ্গলবার (৬ সেপ্টেম্বর)। ১৯৯৬ সালের এই দিনে ভক্তদের কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমান তিনি। তবে তার মৃত্যু ঘিরে ছিলো ধোয়াশা। দীর্ঘ ২৬ বছরেও সিনেমা জগতের এই আইকনের মৃত্যু রহস্য উদঘাটন হয়নি। তিনি আত্মহত্যা করেছেন-এই মর্মে কয়েকবার তদন্ত সংস্থা তাদের প্রতিবেদনও দাখিল করেছে আদালতে। যদিও তার পরিবার অর্থাৎ মা নীলা চৌধুরী এখনো সালমানের মৃত্যুকে আত্মহত্যা মানতে নারাজ। তার মতে খুন হয়েছেন এ নায়ক।

জনপ্রিয় এই অভিনেতা ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর সিলেটে নানা বাড়িতে জন্মগ্রহণ করেন। তার বাবা কমর উদ্দিন চৌধুরী মা নীলা চৌধুরী। এই নায়কের পারিবারিক নাম শাহরিয়ার চৌধুরী ইমন। এই নামেই অভনয় শুরু করেন তিনি। দুই ভাইয়ের মধ্যে তিনি ছিলেন বড়। ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার মাধ্যমে ঢালিউডে পা রাখেন সালমান শাহ। তিন বছরে অভিনয় করেছেন মোট ২৭টি ব্যবসাসফল সিনেমায়। কিন্তু হঠাতই না ফেরার দেশে চলে যান এই নায়ক।

সীমিত সময়ের ক্যারিয়ারে মোট ২৭ টি সিনেমা করে গিয়েছেন সালমান শাহ। তার প্রায় প্রতিটি ছবিই ব্যাবসা সফল ছিল। এই অভিনেতার উল্লেখযোগ্য সিনেমাগুলো হলো-কেয়ামত থেকে কেয়ামত, তুমি আমার, অন্তরে অন্তরে, সুজন সখী, বিক্ষোভ, স্নেহ, প্রেমযুদ্ধ, কন্যা দান, দেন মোহর, স্বপ্নের ঠিকানা, আঞ্জুমান, মহা মিলন, আশা ভালোবাসা, বিচার হবে, এইঘর এই সংসার, প্রিয়জন, তোমাকে চাই, স্বপ্নের পৃথিবী, সত্যের মৃত্যু নেই, জীবন সংসার, মায়ের অধিকার, চাওয়া থেকে পাওয়া ইত্যাদি।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |