শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন

আপডেট
জাহাঙ্গীর আলমকে মেয়রের দায়িত্ব ফিরিয়ে দেওয়ার জন্য ৬১ জন কাউন্সিলরের আবেদন

জাহাঙ্গীর আলমকে মেয়রের দায়িত্ব ফিরিয়ে দেওয়ার জন্য ৬১ জন কাউন্সিলরের আবেদন

আশিকুর রহমান, নিজস্ব প্রতিবেদক: গাজীপুর সিটি কর্পোরেশনের সাময়িক বরখাস্ত থাকা মেয়র জাহাঙ্গীর আলমকে মেয়রের দায়িত্ব ফিরিয়ে দেওয়ার জন্য স্থানীয় সরকার মন্ত্রীর কাছে আবেদন করেছেন গাজীপুর সিটি কর্পোরেশনের ৬১ জন কাউন্সিলর।

সচিবালয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় বিভাগে গত রোববার এই আবেদন জমা দেয়া হয়। এতে গাজীপুর সিটির উন্নয়ন ও আগামী নির্বাচনে বিজয় নিশ্চিতকরণের লক্ষ্যে জাহাঙ্গীর আলমকে মেয়রের দায়িত্ব ফিরিয়ে দেয়ার আবেদন জানানো হয়।

আবেদনে বলা হয়, যথাবিহিত সম্মান প্রদর্শনপূর্বক আপনার সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আমরা নিম্ন স্বাক্ষরকারী গাজীপুর সিটি কর্পোরেশনের কাউন্সিলরগণ জানাচ্ছি যে- গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচিত মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম নির্বাচিত কাউন্সিলর ও দলের নেতা-কর্মীদের সঙ্গে আলোচনা করে উন্নয়ন কার্যক্রম পরিচালনা করতেন। বিগত ১৫ মাসে গাজীপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়রের (কাউন্সিলর) স্বেচ্ছাচারিতা, অনিয়ম, দুর্নীতি ও সমন্বয়হীনতা বর্তমানে চরম সীমায় পৌঁছে গেছে। যার ফলস্বরূপ গাজীপুর সিটি কর্পোরেশন সম্পূর্ণরূপে অকার্যকর হয়ে পড়েছে।

আরও বলা হয়, নির্বাচিত মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম গাজীপুর সিটি কর্পোরেশনে উন্নয়নের যে ধারা চালু করেছিলেন বর্তমান প্যানেল মেয়রের (কাউন্সিলর) সমন্বয়হীনতা ও জনগণের চেয়ে নিজের উন্নয়নে অধিক মনোযোগী হওয়ার কারণে আজ তা নিষ্ক্রিয় হয়ে পড়েছে। এর ফলে লক্ষ লক্ষ সাধারণ জনগণ গাজীপুর সিটি কর্পোরেশন থেকে প্রতিনিয়ত তাদের প্রাপ্য নাগরিক সেবা হতে বঞ্চিত হচ্ছে। কার্যত সিটি কর্পোরেশন অকার্যকর হয়ে পড়েছে। এতে সরকারের ও দলের সুনাম ক্ষুণ্ণ হচ্ছে। ইতোমধ্যে মহামান্য হাইকোর্টে প্যানেল মেয়রের (কাউন্সিলর) বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও দ্বৈত নাগরিকত্বসহ ২১টি বিষয়ে রিট দাখিল হয়। উক্ত রিটের প্রেক্ষিতে মহামান্য হাইকোর্ট দুদককে তদন্তের নির্দেশনা প্রদান করেছেন। এমতাবস্থায়, আমরা স্বাক্ষরকারীরা আপনার প্রতি বিশেষভাবে অনুরোধ করছি- উন্নয়নের চাকা সচল রাখার সংগ্রামে শরীক হওয়ার অভিপ্রায় ব্যক্ত করে মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে মেয়রের দায়িত্বে ফিরিয়ে আনার জন্য সনির্বন্ধ অনুরোধ করছি। মহান রাব্বুল আলামিনের নিকট আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।

এ বিষয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের বেশ কয়েকজন কাউন্সিলরগন বলেন, আমরা ৭৬ জন কাউন্সিলরের মধ্যে ৬১ জন কাউন্সিলর এ আবেদন জমা দিয়েছি। উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে আমরা চাই মেয়র পদে জাহাঙ্গীর আলম ফিরে আসুক।

উল্লেখ্য, গত ১লা জানুয়ারি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে গাজীপুর সিটি কর্পোরেশনের বহিষ্কৃত মেয়র এবং গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের বহিষ্কারাদেশ প্রত্যাহার করে আওয়ামী লীগ।

এর আগে ২০২১ সালের সেপ্টেম্বরে জাহাঙ্গীর আলমের একটি অডিও সামাজিক যোগাযোগ-মাধ্যমে ভাইরাল হয়। সেই অডিওতে মুক্তিযুদ্ধে ৩০ লাখ লোক শহীদ ও বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করতে শোনা যায় জাহাঙ্গীর আলমকে। এ ঘটনায় ওই বছরের ১৯ নভেম্বর তাকে দল থেকে বহিষ্কার করা হয়। পরে বেশকিছু অভিযোগের পরিপ্রেক্ষিতে ২৫ নভেম্বর তাকে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |