শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৬:২৩ অপরাহ্ন

সাধারণ মানুষের অসুবিধা না করে কাজ করার নির্দেশ দিলেন সেনাপ্রধান

সাধারণ মানুষের অসুবিধা না করে কাজ করার নির্দেশ দিলেন সেনাপ্রধান

নিজস্ব  প্রতিবেদক

নড়াইলে সেনাবাহিনীর ২৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের তত্ত্বাবধানে চলমান নড়াইল জাতীয় মহাসড়ক (এন-৮০৬) প্রশস্তকরণ ও উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। এ সময় তিনি কাজের গুণগত মান বজায় রেখে নির্ধারিত সময়ের মধ্যে এবং সাধারণ মানুষের কোনো ধরণের অসুবিধার সৃষ্টি না করে প্রকল্পের কাজ শেষ করার নির্দেশনা প্রদাণ করেন।  রোববার (১৫ অক্টোবর) ৫৫ পদাতিক ডিভিশন ও যশোর এরিয়া পরিদর্শন করে এসব কথা বলেন সেনাপ্রধান। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায়।

আইএসপিআর জানায়, সেনাবাহিনী প্রধান প্রথমে সেনাবাহিনীর ২৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের তত্ত্বাবধানে চলমান নড়াইলের শহরাংশে জাতীয় মহাসড়ক (এন-৮০৬) প্রশস্তকরণ ও উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন। এ সময় তিনি কাজের গুণগত মান বজায় রেখে নির্ধারিত সময়ের মধ্যে এবং জনসাধারণের কোনো ধরণের অসুবিধার সৃষ্টি না করে প্রকল্প কাজ সমাপ্ত করার নির্দেশনা প্রদাণ করেন। দ

এরপর  সেনাপ্রধান ৫৫ পদাতিক ডিভিশনের প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শনের অংশ হিসেবে নড়াইল জেলার মোচড়া এলাকায় ডিভিশন পরিচালিত আর্মস কমান্ডো ক্যাডারের চূড়ান্ত অনুশীলন পর্যবেক্ষণ করেন। এসময় তিনি প্রশিক্ষণার্থীদের পেশাগত দক্ষতা বৃদ্ধি এবং প্রতিকূল পরিস্থিতি মোকাবিলার দক্ষতা অর্জনের উপর গুরুত্বারোপ করে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদাণ করেন। পাশাপাশি সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ সেনাসদস্যদের দেশের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকারের মানসিকতা নিয়ে কাজ করার নির্দেশনা প্রদাণ করেন। এছাড়াও তিনি জনসাধারণের স্বাস্থ্যসেবার মান উন্নয়নের জন্য নিজের জমিতে স্থাপিত স্বাস্থ্য মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় সম্পন্ন ‘অধ্যক্ষ শেখ রোকনউদ্দিন আহমেদ মা ও শিশু কল্যাণ’ হাসপাতাল উদ্বোধন করেন  এবং স্থানীয়দের মাঝে খাদ্য ও উপহার সামগ্রী বিতরণ করেন।

এরপর তিনি সেনাবাহিনী কর্তৃক আয়োজিত মেডিকেল ক্যাম্পেইন পরিদর্শন করেন এবং বীর মুক্তিযোদ্ধা ও স্থানীয়দের সঙ্গে মতবিনিময় করেন। এসময় জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি), ৫৫ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, যশোর এরিয়া ছাড়াও ঊর্ধ্বতন সেনাকর্মকর্তাসহ অন্যান্য সেনাসদস্য এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |