শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৬:৫২ পূর্বাহ্ন

আপডেট
বঙ্গবন্ধু টানেলে বাস-প্রাইভেটকার সংঘর্ষ,গাড়ী উদ্ধার

বঙ্গবন্ধু টানেলে বাস-প্রাইভেটকার সংঘর্ষ,গাড়ী উদ্ধার

সংঘর্ষ

 মনির হোসেন, চট্টগ্রাম : বঙ্গবন্ধু টানেলে বাস-প্রাইভেটকার সংঘর্ষ,গাড়ী উদ্ধার মনির হোসেন, চট্টগ্রাম : কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলে বাসের সঙ্গে প্রাইভেটকারের সংঘর্ষ হয়েছে।  শুক্রবার (৩ নভেম্বর) দিবাগত রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। দুর্ঘটনার খবর পেয়ে টানেলের কুইক রেসপন্স টিম ঘটনাস্থলে পৌঁছে দুর্ঘটনা কবলিত গাড়িটি উদ্ধার করে। বর্তমানে টানেলের ভেতর যানচলাচল স্বাভাবিক রয়েছে।

বঙ্গবন্ধু টানেলে প্রথম দুর্ঘটনা, প্রাডো গাড়ি জব্দ বাংলাদেশ সেতু কতৃপক্ষের প্রধান প্রকৌশলী কাজী মো. ফেরদাউস এ তথ্য নিশ্চিত করে  বলেন, একটা দুর্ঘটনা হয়েছিল। আমাদের টিম দ্রুত উদ্ধার করেছে। দুর্ঘটনা কবলিত গাড়ি দুটি উদ্ধার করে জব্দ করা হয়েছে। দুর্ঘটনার পর একপাশ দিয়ে যানচলাচল হয়েছে। উদ্ধার প্রক্রিয়া শেষে বর্তমানে একেবারে স্বাভাবিক রয়েছে। এদিকে, শুক্রবার ছুটির দিনে হঠাৎ টানেল দিয়ে যানচলাচল বেড়ে যায়। এদিন লোকজন টানেল পরিদর্শন করতে বিভিন্ন গাড়ি নিয়ে যায়। এতে করে বিকেলের দিকে টানেলের ভেতরে-বাইরে যানজটের সৃষ্টি হয়।

পরিস্থিতি সামাল দিতে হিমশিম খেতে হয় পুলিশ কর্মকর্তাদের। রোববার চট্টগ্রাম থেকে প্রথম ট্রেন যাবে কক্সবাজার বাবা চেনেন না তার ৭ বছরের কন্যাশিশুকে! বন্দর জোন ট্রাফিকের উপ-কমিশনার (ডিসি) মো. মোস্তাফিজুর রহমান প্রতিদিনের কাগজকে বলেন, ছুটির দিন হওয়ায় টানেলে যানবাহনের ভিড় ছিল। এছাড়া এয়ারপোর্ট এবং বন্দরগামী গাড়ি চলাচলের জন্য টানেলের পতেঙ্গা প্রান্তে গোলচত্বর এলাকায় বেশি ভিড় ছিল। আমাদের অতিরিক্ত ফোর্স মোতায়েন করে যানচলাচল স্বাভাবিক রাখার চেষ্টা করেছি। গত ২৮ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মেগা প্রকল্প টানেলের শুভ উদ্বোধন করেন। পরদিন (২৯ অক্টোবর) সকাল ৬টা থেকে এটি জনসাধারণের যানচলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এদিনই মধ্যরাতে হঠাৎ দামি স্পোর্টস কার নিয়ে রেস মেতে ওঠেন একদল উঠতি বয়সী তরুণ। টানেলের আনোয়ারা প্রান্তে গাড়িগুলোকে কসরত করতে দেখা যায়।

পরে এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এরপর নড়েচড়ে বসে টানেল কতৃপক্ষ। এ ঘটনায় কর্ণফুলী থানায় রেসে অংশ নেওয়া ৭টি গাড়ির নম্বর উল্লেখ করে মামলা দায়ের করে টানেল কতৃপক্ষ। কার রেস ছাড়াও ২৯ অক্টোবর রাত ৩টার দিকে একটি প্রাডো গাড়ি টানেলের আনোয়ারা প্রান্তে ইউভিএসএস (আন্ডারভেহিকেল স্ক্যানিং সিস্টেম) দিয়ে চেক করার ব্যারিয়ারে ধাক্কা দেয়। এতে ব্যারিয়ার ও প্রাডো গাড়ির সামান্য ক্ষতি হয়। এ ঘটনায় টানেল কতৃপক্ষ গাড়িটি জব্দ করে। পরবর্তীতে ১০ হাজার টাকা জরিমানা করে গাড়িটি ছেড়ে দেয় কতৃপক্ষ।

প্রতিদিনের কাগজ

 

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |