শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৯:৫২ পূর্বাহ্ন

আপডেট
আওয়ামী লীগসহ ১৪টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপে বসেছে ইসি

আওয়ামী লীগসহ ১৪টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপে বসেছে ইসি

রাজনৈতিক

অনলাইন ডেস্ক রাজনৈতিক দলগুলোর সঙ্গে নির্বাচন কমিশনের (ইসি) সংলাপ চলছে। শনিবার (৪ নভেম্বর) সকালে আওয়ামী লীগসহ ১৩ দলের প্রতিনিধিদের নিয়ে শুরু হয়েছে নির্বাচন কমিশনের (ইসির) সংলাপ। সংলাপে অংশ নেয়া আওয়ামী লীগের প্রতিনিধি দলটির নেতৃত্ব দিচ্ছেন সভাপতিমণ্ডলীর সদস্য ফারুক খান।

সকাল সাড়ে ১০ টায় শুরু হয় সংলাপের প্রথম অধিবেশন। তাতে ২২ দলকে সকালে আমন্ত্রণ জানানো হলেও অংশ নিয়েছে ১৩টি দল। অবশ্য আগেই এলডিপিসহ ৬টি দল অংশ নেবে না বলে জানায়। এর আগে, প্রত্যেক দল থেকে দু’জন প্রতিনিধিকে সংলাপে অংশ নিতে অনুরোধ করেছিল ইসি।

আওয়ামী লীগ ছাড়া এই সংলাপে অংশ নেয়া বাকি দলগুলো হলো ইসলামী ঐক্যজোট, তৃণমূল বিএনপি, এনডিএম, বাংলাদেশ কংগ্রেস, বাংলাদেশে ন্যাশনাল আওয়ামী পার্টি, ন্যাশনাল পিপলস পার্টি, গণফোরাম, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ, বাংলাদেশ সুপ্রীম পার্টি, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট, গণফ্রন্ট ও ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ।

আজ বিকেলে আমন্ত্রণ জানানো হয়েছে বিএনপি, জাতীয় পার্টিসহ বাকি নিবন্ধিত দলগুলোকে। যদিও তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলনরত বিএনপি আলোচনায় যাবে না বলে জানিয়ে দিয়েছে।

মূলত সংলাপে ভোটের প্রস্তুতি নিয়ে অবহিত করাই ইসির মূল লক্ষ্য। গত বছরের জুলাইয়েও ইসি ও রাজনৈতিক দলগুলোর মধ্যে সংলাপ হয়। ওই সংলাপেও বিএনপিসহ ৯টি রাজনৈতিক দল অংশ নেয়নি।

 

প্রতিদিনের কাগজ

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |