শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০৩:৩০ পূর্বাহ্ন

১০ দিন বন্ধ থাকার পর চালু হলো মোবাইল ইন্টারনেট

১০ দিন বন্ধ থাকার পর চালু হলো মোবাইল ইন্টারনেট

অনলাইন  ডেস্ক:  কোটাবিরোধী আন্দোলনকে কেন্দ্র করে সৃষ্ট সহিংস পরিস্থিতির কারণে টানা ১১ দিন বন্ধ থাকার পর চালু হয়েছে মোবাইল ইন্টারনেট সেবা।২৮ জুলাই, রবিবার বিকেল ৩টা থেকে সারা দেশে এ সেবা চালু করা হয়।এর আগে বেলা ১১টার দিকে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনে (বিটিআরসি) ব্রিফিংয়ে বিকেল ৩টার দিকে মোবাইল ইন্টারনেট চালু করা হবে বলে জানান তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বৈঠকে উপস্থিত ছিলেন বিটিআরসি চেয়ারম্যান প্রকৌশলী মহিউদ্দিন আহমেদ। এছাড়া মোবাইল অপারেটর, বিকাশ, নগদ, রকেট ও উপায় প্রতিনিধিরা বৈঠকে উপস্থিত ছিলেন।

পলক বলেন, সকালে বিটিআরসিতে মোবাইল অপারেটরদের সঙ্গে বৈঠক হয়েছে। বৈঠকে আমরা সিদ্ধান্ত নিয়েছি যে, আজ বিকেল ৩টার পর থেকে মোবাইল ইন্টারনেট কানেকটিভিটি পুনঃস্থাপন করতে পারব। বিকেল ৩টার পর থেকে সারা দেশে মোবাইল নেটওয়ার্ক চালু করা হবে। তার জন্য প্রযুক্তিগত যত সহায়তা দরকার, আমরা তা সবসময় দেব। মোবাইল অপারেটর কোম্পানিগুলোও যত দ্রুত সম্ভব প্রস্তুতি নেবে।

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতার মধ্যে গত ১৭ জুলাই রাতে মোবাইল ইন্টারনেট এবং ১৮ জুলাই রাতে ব্রডব্যান্ড ইন্টারনেট বন্ধ করে দেয়া হয়।

পাঁচদিন পর গত মঙ্গলবার (২৩ জুলাই) রাতে পরীক্ষামূলকভাবে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা চালু করা হয়। অগ্রাধিকার ভিত্তিতে কূটনীতিক পাড়া, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, বিদ্যুৎ, ফ্রিল্যান্সিং ও প্রযুক্তি এবং রফতানিমুখী খাতে অগ্রাধিকার ভিত্তিতে এ সেবা চালু করা হয়।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |