রবিবার, ১৪ Jul ২০২৪, ১১:৪৬ পূর্বাহ্ন

নৌকায় চড়ে বিএনপির সমাবেশে নেতাকর্মীরা

নৌকায় চড়ে বিএনপির সমাবেশে নেতাকর্মীরা

আঞ্চলিক প্রতিনিধি
নির্ধারিত সময়ে দুপুর ২টায় ময়মনসিংহে শুরু হয়েছে বিএনপির সমাবেশ। কেন্দ্রীয় নেতৃবৃন্দ সভাস্থলে পৌঁছায় এবং সমাবেশস্থল কানায় কানায় পূর্ণ হয়ে যাওয়ায় বিএনপি নির্ধারিত সময়েই সমাবেশের কাজ শুরু করে দেয়।

বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে আন্ত জেলা বাস চলাচল বন্ধ রয়েছে এখনো। শুধু বাস নয়, ট্রাকসহ অন্য যানবাহনও বন্ধ রয়েছে।

এতে সাধারণ যাত্রীরাও ভোগান্তিতে পড়েছে। বিএনপির বিপুলসংখ্যক নেতাকর্মী বাস অথবা ট্রাকযোগে সমাবেশস্থলে পৌঁছতে না পারলেও বিকল্প পন্থায় পৌঁছেছেন।
হঠাৎ গণপরিবহন বন্ধ হয়ে যাওয়ায় বিএনপি নেতাকর্মীরা সমাবেশে যোগ দিতে ভোগান্তিতে পড়েছেন। সমাবেশ সফল করতে নৌপথে ট্রলার ও নৌকায় করে ব্রহ্মপুত্র নদ দিয়ে হাজার হাজার নেতাকর্মী সমাবেশে যোগ দিয়েছেন। নান্দাইল, গফরাগাঁও ও ঈশ্বরগঞ্জ উপজেলা এবং পার্শ্ববর্তী কিশোরগঞ্জের পাকুন্দিয়া, হোসেনপুর উপজেলার আশপাশে ঘেরা ব্রহ্মপুত্র নদ দিয়ে শত শত নৌকা ও ট্রলার করে তাদের যাত্রা করতে দেখে গেছে।

বাস বন্ধ থাকার বিষয়ে জেলা পরিহন শ্রমিক সভাপতি মমতাজ কালের কণ্ঠকে বলেন, ‘আমরা গাড়ি বন্ধ করিনি। মালিকপক্ষ গাড়ি চলাচল বন্ধ রেখেছে। ’

ময়মনসিংহের পলিটেকনিক ইনস্টিটিউট কলেজ মাঠে এই সমাবেশের আয়োজন করেছে বিএনপি। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ ছাড়াও বক্তব্য দেবেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ইকবাল হাসান মাহমুদ টুকু, চেয়ারপারসনের উপদেষ্টা মশিউর রহমান, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স প্রমুখ। সমাবেশে সভাপতিত্ব করছেন মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক শফিকুল ইসলাম।

নান্দাইল উপজেলা ছাত্রদলের আহ্বায়ক অনিক আহমেদ বাবুল কালের কণ্ঠকে বলেন, ‘আমাদের বিভাগীয় সমাবেশে যাতে উপস্থিত না হতে পারি, সে জন্য যানবাহন বন্ধ রয়েছে। বাধ্য হয়ে নৌপথে হাজার হাজার নেতাকর্মী নিয়ে সমাবেশে যাচ্ছি। ’

বিএনপির বৈদেশিক সম্পর্কিত কেন্দ্রীয় কমিটির সদস্য ও ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ইয়াসের খান চৌধুরী কালের কণ্ঠকে বলেন, ‘ময়মনসিংহ অঘোষিত হরতাল চলছে। নেতাকর্মীরা যাতে না আসতে পারে, তার জন্য সব বন্ধ করে দিয়েছে। এসব বাধা অতিক্রম করে পায়ে হেঁটে, নৌপথে লাখ লাখ নেতাকর্মী সমাবেশ স্থলে উপস্থিত হয়েছে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |