রবিবার, ১৪ Jul ২০২৪, ১০:৪৫ পূর্বাহ্ন

আপডেট
ফাঁসছেন ঊর্ধ্বতন কর্মকর্তারা, ধরা হচ্ছে চাকরিপ্রাপ্তদের ওসি প্রদীপের হাতে নির্যাতিত সাংবাদিকের আহাজারি দুদকের নামে ভয়ঙ্কর চাঁদাবাজির ফাঁদ বিশ্বমানের খেলোয়াড় গড়তে পদক্ষেপ নেয়া হচ্ছে: প্রধানমন্ত্রী মুরাদনগরে অদের খালের অবৈধ ব্রিজটিকে ভেঙেছে ভ্রাম্যমাণ আদালত, ক্ষোভে সাংবাদিকের উপর হামলা সিরাজগঞ্জে পাওয়া তিন শিশুর সন্ধান চায় সদর থানা পুলিশ ময়মনসিংহ পুলিশ লাইন্স জাদুঘরে আসলে বঙ্গবন্ধুকে চিনতে পারবে : স্বরাষ্ট্রমন্ত্রী গড়ে যাওয়া কর্মস্থানের উছিলায় নুরুল ইসলাম কে আল্লাহ বেহেস্ত নসিব করবে গণপদযাত্রা ও রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি পেশ কর্মসূচি কোটাবিরোধীদের নিজেকে ‘প্রভু’ দাবি করা এমপি মজিদের বক্তব্যে সমালোচনার ঝড়
প্রয়োজনে জেলে যাব, পালাব না: কাদের

প্রয়োজনে জেলে যাব, পালাব না: কাদের

অনলাইন  ডেস্ক:

আওয়ামী লীগের পালানোর ইতিহাস নেই জানিয়ে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, প্রয়োজনে জেলে যাব, পালিয়ে যাব না। পালানোর ইতিহাস বিএনপির নেতাদের। শুক্রবার রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি উপকমিটির চতুর্থ শিল্প বিপ্লব নিয়ে আন্তর্জাতিক সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, পালাবার অভ্যাস তো বিএনপির। আমাদের কেউ পালিয়ে যায়নি। আওয়ামী লীগ ৬ দফা আন্দোলন, আগরতলা ষড়যন্ত্র মামলা মোকাবিলা করেছে। বঙ্গবন্ধু বলেছেন— এই দেশেতে জন্ম আমার এই দেশেতে মরবো, আমাদের জন্ম এই দেশে আমরা এই দেশেই মরব।

তিনি যোগ করেন, ‘জেলে যাব, পালাবার পথ খুঁজব না। এই দেশ থেকে পালাব না, যারা মুচলেকা দিয়ে আর রাজনীতি করবে না বলে দেশ থেকে সুদূর লন্ডনে পালিয়ে গেছে, আপনাদের নেতা আপনাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান। পালানোর ইতিহাস তো আপনাদের। আমরা যে কোনো পরিস্থিতি মোকাবিলা করব। বঙ্গবন্ধুর সৈনিকেরা শেখ হাসিনার নেতৃত্বে আমরা আমাদের আদর্শ এজেন্ডা নিয়ে কর্মসূচি নিয়ে এগিয়ে যাব।

প্রতিহিংসার রাজনীতি বিএনপির প্রতিষ্ঠা থেকেই শুরু হয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী কী প্রতিহিংসার রাজনীতি করবে? প্রতিহিংসা তো তাদের, যারা একাত্তরের প্রতিশোধ নিতে পঁচাত্তর ঘটিয়েছে, পনেরোই আগস্ট ঘটিয়েছিল যারা, তারাই প্রতিহিংসাপরায়ণ, তাদের থেকে প্রতিহিংসা কার বেশি।
আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি উপকমিটির চেয়ারম্যান হোসেন মনসুরের সভাপতিত্বে এতে বক্তৃতা করেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আবদুস সবুর, তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জোনায়েদ আহমেদ পলক প্রমুখ।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |