শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৪:২৭ পূর্বাহ্ন

আপডেট
জনসমুদ্র নয়াপল্টন এলাকা, মিছিলের স্রোত

জনসমুদ্র নয়াপল্টন এলাকা, মিছিলের স্রোত

মিছিলের

অনলাইন ডেস্ক: খণ্ড খণ্ড নয়, হাজার হাজার নেতাকর্মীর মিছিলের স্রোত শুরু হয়েছে। রাজধানীর চারপাশ থেকেই আসছে মিছিল। সব মিছিলের মোহনা নয়াপল্টন। শনিবার সকাল ১০টা বাজতেই জনসমুদ্রে পরিণত হয়েছে নয়াপল্টন ও আশপাশের এলাকা। মানুষের ঢল পূর্বদিকে আরামাবাগ, ফকিরাপুল থেকে শুরু হয়েছে। সেটা পশ্চিম দিকে নয়াপল্টন, কাকরাইল পার হয়ে মালিবাগ মোড়ে গিয়ে ঠেকেছে।

দক্ষিণ দিকে বিজয়নগর উপচে পুরানা পল্টনে গিয়ে ছড়িয়েছে। যেদিকেই চোখ পড়ে বিএনপি নেতাকর্মীদের মিছিলের ঢল আর গগনবিদারী স্লোগানের শব্দ। মানুষের ভিড়ের কারণে চৌধুরীপাড়া থেকে ফ্লাইওভার পুলিশ ব্যারিকেড দিয়ে বন্ধ করে দিয়েছে। মতিঝিল, আরামাবাগ, ফকিরারপুল নয়াপল্টন, বিজয়নগর, কাকরাইল, মালিবাগ পর্যন্ত যান চলাচল বন্ধ রয়েছে।

আরও পড়ুন: পুলিশের ব্যারিকেড সরিয়ে শাপলা চত্বরে প্রবেশের চেষ্টা জামায়াতের

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে বিএনপির মহাসমাবেশ আনুষ্ঠানিকভাবে শুরু হবে ২টায়। রাতেই ট্রাক দিয়ে মঞ্চ প্রস্তুত করা হয়েছে। সারাদেশের বিভিন্ন জেলা থেকে আসা নেতাকর্মীরা রাতেই নয়াপল্টনে অবস্থান নেন।

ভোর থেকে নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের ঢল নামে। নেতাকর্মীদের মিছিল, স্লোগানে মুখরিত হয়ে ওঠে গোটা নয়াপল্টন এলাকা। তাদের হাতে হাতে দলীয় ও জাতীয় পতাকা। মাথায় দলীয় বেন। গত ১৮ অক্টোবর সরকার পতনের এক দফা দাবিতে ২৮ অক্টোবর রাজধানীতে মহাসমাবেশ করার ঘোষণা দেন বিএনপির মহাসচিব।

মহাসমাবেশ আনুষ্ঠানিকভাবে শুরু হওয়ার পর প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ওই মহাসমাবেশ থেকে পরবর্তী চূড়ান্ত আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন তিনি।

 

প্রতিদিনের কাগজ

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |