মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন

আপডেট
দেবীগঞ্জে গনঅধিকার পরিষদের কর্মীসভা অনুষ্ঠিত ফ্যাসিবাদের পুনর্জীবন ঘটলে দায় অন্তর্বর্তী সরকারকে নিতে হবে: সাভারে রিজভী  কুলিয়ারচরে প্রধান শিক্ষকের সাথে বেতন বৈষম্য সহকারী শিক্ষকদের ক্লাস বর্জন সৌমিত্র শেখরের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে দুদকের চিঠি মুরাদনগরে উপজেলায় জরায়ু ক্যান্সার প্রতিরোধে বিনামূল্যে কিশোরীদের এইচপিভি টিকা প্রদান গোপালপুরে ১৪’শ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক ময়মনসিংহে বিভাগীয় উন্নয়ন সমন্বয় সভা নালিতাবাড়ীতে গারো পাহাড়ের ঢাল থেকে যুবকের মরদেহ উদ্ধার ঠাকুরগাঁওয়ে ইউপি সদস্যদের অপসারণ না করার দাবিতে মানববন্ধন ও র‍্যালি স্ত্রীর ভাইয়ের মেয়েকে বিয়ে করা হারুন মেম্বার গ্রেপ্তার
ফ্যাসিবাদের পুনর্জীবন ঘটলে দায় অন্তর্বর্তী সরকারকে নিতে হবে: সাভারে রিজভী 

ফ্যাসিবাদের পুনর্জীবন ঘটলে দায় অন্তর্বর্তী সরকারকে নিতে হবে: সাভারে রিজভী 

জাহাঙ্গীর আলম রাজু : সাভারে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে পুলিশের গুলিতে নিহত শিক্ষার্থী শাইখ আসহাবুল ইয়ামিনের বাসায় পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাত শেষে গণমাধ্যম কর্মীদের বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন,ফ্যাসিস্ট আওয়ামী লীগের লোকজন জনারণ্যে লুকিয়ে থেকে প্রয়োজন মতো বের হয়ে দেশকে অস্থিতিশীল করবে,এজন্য অন্তর্বর্তীকালীন সরকারকে বিএনপি বারবার চাপ দিয়েছে যে আপনাদের ব্যর্থতার জন্য যদি ফ্যাসিবাদের পুনর্জীবন ঘটে তাহলে এর দায় অন্তর্বর্তী কালীন সরকারকে নিতে হবে। সোমবার (২১ অক্টোবর) দুপুরে সাভারে ছাত্র-জনতার আন্দোলনে পুলিশের গুলিতে নিহত শিক্ষার্থী শাইখ আসহাবুল ইয়ামিনের বাসায় পরিবারের সদস্যদের সহায়তা প্রদান শেষে গণমাধ্যম কর্মীদের একথা বলেন তিনি।

এসময় বিএনপি’র এই বলেন,এই যে এখন আমরা রাস্তায় দাঁড়িয়ে কথা বলতে পারছি,আগে সেটিও সম্ভব ছিল না। কোথাও কথা বলতে গেলে পুলিশ এসে ছত্রভঙ্গ করে দিতো। আমাদের আটক করে নিয়ে যেত। এই যে একটা মুক্তির সুবাতাসের মধ্যে আমরা রয়েছি, এর পেছনে যাদের অবদান,আমরা বিএনপি পরিবার তাদের পাশে দাঁড়াচ্ছি। এই বিএনপি নেতা আরও বলেন,এখনও ফ্যাসিস্ট আওয়ামী লীগের দোসররা তাদের কালো টাকা ও অবৈধ অস্ত্র নিয়ে বিভিন্ন জায়গায় অবস্থান করছে। গতকাল তারাই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অস্ত্র নিয়ে গোলাগুলি করেছে। তারা বের হয়ে দেশটাকে অস্থিতিশীল করতে চাইছে। অন্তর্বর্তী সরকারের কোনো ব্যর্থতার জন্য যদি দেশে ফ্যাসিবাদের পুনর্জীবন ঘটলে এর দায় তাদের নিতে হবে।

এসময় তিনি বলেন,সংস্কার যেন উপসংহারহীন না হয়ে পড়ে,সংস্কারের তো একটা উপসংহার টানতে হবে। সেটা যদি অনন্তকাল ধরে হয়, তখন তো প্রশ্ন দেখা দিবে। কারণ অন্তর্বর্তীকালীন সরকারের প্রথম কমিটমেন্ট হলো দেশে গণতন্ত্র ফিরিয়ে আনা। আর সেটা করতে হলে তো অবাধ ও সুষ্ঠু নির্বাচন দিতে হবে,যে-টা থেকে ১৫ বছর দেশের জনগণ বঞ্চিত ছিল সেটা তো নিশ্চিত করতে হবে।

তাই সরকার যে-সকল সংস্কার কমিটি গঠন করেছে সেগুলো দ্রুত কাজ শেষ করে প্রতিবেদন জমা দেয়। আমাদের-কে একটা সুষ্ঠু নির্বাচনের দিকে এগিয়ে যেতে হবে,কারন সংস্কারের মূল কাজটা তো করবে পলিটিক্যাল পার্টি যারা গণতন্ত্রে বিশ্বাস করে এবং যারা ১৫ বছর আন্দোলন করেছে। তাই এটাকে বিলম্বিত করলে এই গণআন্দোলনের যেই মূল অবজেক্টিভ সেটা নষ্ট হয়ে যাবে। এসময় উপস্থিত ছিলেন,বিএনপির কেন্দ্রীয় সহ- পরিবার পরিকল্পনা বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য দেওয়ান মো: সালাউদ্দিন বাবু,ঢাকা জেলা বিএনপির সভাপতি আবু আশফাক,সাভার থানা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা,ঢাকা জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক নাজমুল হাসান অভি,ঢাকা জেলা বিএনপির সহ-সভাপতি খন্দকার শাহ মাইনুল হোসেন ও ঢাকা জেলা বিএনপির সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক মো: খোরশেদ আলমসহ প্রমুখ।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |