শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:২০ অপরাহ্ন

আপডেট
এক যুগ পর দায়িত্ব ছাড়লেন পাপন, নতুন সভাপতি ফারুক

এক যুগ পর দায়িত্ব ছাড়লেন পাপন, নতুন সভাপতি ফারুক

অনলাইন  ডেস্ক: কখনও খেলোয়াড়দের বিষয়ে, কখনও ক্রিকেটীয় কর্মকাণ্ড বা মন্তব্যের জন্য আলোচিত-সমালোচিত বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন তার দায়িত্ব ছেড়েছেন। এক যুগ পর তিনি আর এই পদে থাকছেন না। বুধবার বিসিবিকে ইমেইলে পদত্যাগ পত্র পাঠিয়েছেন তিনি, বিসিবির এক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।এদিনই যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সভাকক্ষে বিসিবির বোর্ডসভা শুরু হয়েছে সকাল ১১টায়। এতে পাপনের পদত্যাগপত্র গ্রহণ করে নেওয়া হয়। বিসিবির পরবর্তী সভাপতি কে হবেন, বিষয়টিও প্রায় চূড়ান্ত। সাবেক অধিনায়ক ও প্রধান নির্বাচক ফারুক আহমেদকে দেওয়া হচ্ছে সভাপতির দায়িত্ব।

গত ৫ আগস্ট ছাত্র-জনতার অভ্যূত্থানে ক্ষমতা ছাড়েন শেখ হাসিনা। এরপর থেকে গা ঢাকা দেন বিসিবি সভাপতি ও সাবেক মন্ত্রী নাজমুল হাসান পাপন। বুধবার অবশ্য অনলাইনে বিসিবির সভায় যুক্ত হয়েছিলেন তিনি। দীর্ঘদিন দায়িত্বে থাকার পর এটিই তার শেষ সভা হয়ে থাকলো।   তার দায়িত্ব ছাড়ার মধ্য দিয়ে নতুন এক সূচনাও হলো। বিসিবি সভাপতি হিসেবে প্রথমবারের মতো কোনো সাবেক ক্রিকেটার দায়িত্ব নিলেন।   ২০১২ সালে প্রথমবার ক্রিকেট বোর্ডের সভাপতি হিসেবে নিয়োগ পেয়েছিলেন নাজমুল হাসান পাপন। এরপর থেকে টানা দায়িত্ব পালন করেছেন তিনি। ২০১৩ সালের পর ২০১৭ ও ২০২১ সালে টানা তিনবার নির্বাচন করে সভাপতি নির্বাচিত হয়েছেন তিনি।

তার আমলে ক্রিকেট মাঠে বেশ কিছু সাফল্যও এসেছে। এর মধ্যে ২০১৫ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল, ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালসহ বিভিন্ন সাফল্য রয়েছে। জাতীয় দলের সাফল্য এলেও অবকাঠামোগত উন্নয়ন নিয়ে প্রশ্ন ছিল। বিভিন্ন সময়ে বিতর্কিত মন্তব্যের জন্যেও সমালোচিত হয়েছেন তিনি।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |