শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:২৫ অপরাহ্ন

আপডেট
বিশ্বজুড়ে করোনায় কমেছে মৃত্যু, বেড়েছে শনাক্ত

বিশ্বজুড়ে করোনায় কমেছে মৃত্যু, বেড়েছে শনাক্ত

বিশ্বে মহামারি করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা কমেছে। তবে আগের দিনের তুলনায় বেড়েছে নতুন রোগী শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৭২৪ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৪ লাখ ৪৮ হাজার ৩১৫ জনে। একই সময়ে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছে৭ লাখ ৬৭ হাজার ৬৯০ জন। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৯ কোটি ৩১ লাখ ৪ হাজার ৩৪৮ জনে। শুক্রবার (১২ আগস্ট) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া যায়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২৯০ জনের এবং শনাক্ত হয়েছে ৭৯ হাজার ১৪৫ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ২৭ হাজার ৬৪৪ জন এবং মৃত ১৭৩ জন। ইতালিতে আক্রান্ত ২৮ হাজার ৪২৩ জন এবং মৃত্যু ১৩০ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ২২ হাজার ৯০৯ জন এবং মৃত্যু হয়েছে ৪৪ জনের। জাপানে মৃত ২৪৮ জন এবং আক্রান্ত ২ লাখ ৪৩ হাজার ১০৪ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৮৭ জন এবং আক্রান্ত ২৫ হাজার ৩৪৮ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ২৫ হাজার ৮১৫ জন এবং মৃত্যু হয়েছে ৫২ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৩১৬ জন এবং ৩৫ জনের মৃত্যু হয়েছে। মেক্সিকোতে করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৮৪১ জন এবং মৃত্যু হয়েছে ৮৮ জনের। উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |