শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন

দেশের উন্নয়নে যা করেছি তা পৃথিবীতে বিরল: প্রধানমন্ত্রী

দেশের উন্নয়নে যা করেছি তা পৃথিবীতে বিরল: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আজকের নবীন কর্মকর্তারাই ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গড়ার কারিগর হবে। তারাই দেশ ও মানুষের সেবক হয়ে কাজ করবে। দেশের উন্নয়নে নানা পরিকল্পনাসহ যা করা হয়েছে তা পৃথিবীতে বিরল বলেও মন্তব্য করেন তিনি। সোমবার (২২ আগস্ট) সকালে বিসিএস কর্মকর্তাদে ৭৩তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, ২০৪১ এ থামলে হবে না, আমাদের আরও এগিয়ে যেতে হবে। ২১০০ সালের ডেল্টা প্লান সেটাও করে দিয়ে যাচ্ছি। উন্নয়নটা যেন সবসময় টেকসই হয়, সেদিকে দৃষ্টি দিতে হবে। দেশের উন্নয়নে যা করেছি তা পৃথিবীতে বিরল, সেটা আর কেউ করেনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ১০০টি শিল্প অঞ্চল গড়ে তোলা হচ্ছে। যেখানে সেখানে শিল্প কারখানা করা যাবে না। কৃষি জমি যেনো না কমে যায় সেদিকে দেখতে হবে। অঞ্চলভিত্তিক শিল্পকারখানা গড়ে তুলতে হবে। যেখানে যে শিল্পের কাঁচামাল বা কৃষি পণ্য উৎপাদিত হয়। সে ধরনের শিল্প কারখানা গড়ে তুলতে হবে।

শেখ হাসিনা বলেন, দেশে যারা ভূমি ও গৃহহীন রয়েছেন তাদেরকে শনাক্ত করে ঘর এবং জীবিকার ব্যবস্থা করে দেওয়া হচ্ছে। কেউ বাদ পড়েছে কি না, তা খুঁজে বের করতে সরকার ও আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে। কেউ গৃহহীন থাকবে না, সেই লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে এবং সেগুলো বাস্তবায়ন করছে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |