শনিবার, ১৫ Jun ২০২৪, ০৭:১০ অপরাহ্ন

বিশ্বে করোনায় মৃত্যু ও আক্রান্ত বেড়েছে

বিশ্বে করোনায় মৃত্যু ও আক্রান্ত বেড়েছে

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৮৬ হাজার ৩৮৯ জন। এতে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬০ কোটি ৩৩ লাখ ২০ হাজার ৯১১ জন। একই সময়ে করোনা আক্রান্ত মারা গেছেন ১ হাজার ৮৫০ জন। এতে এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৮০ হাজার ১২৮ জনের। বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এর আগে গতকাল বুধবার (২৪ আগস্ট) ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছিলো ৬ লাখ ৪৫ হাজার ৬০ এবং মৃত্যু হয়েছিলো ১ হাজার ৬৫৪ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৩৫৬ জনের এবং শনাক্ত হয়েছে ৮০ হাজার ৪৫৮ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ১৮ হাজার ২৭৭ জন এবং মৃত ১৯০ জন। ইতালিতে আক্রান্ত ২৫ হাজার ৩৮৮ জন এবং মৃত্যু ১১২ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ২৮ হাজার ৫৭০ জন এবং মৃত্যু হয়েছে ১৮ জনের। জাপানে মৃত ৩১৭ জন এবং আক্রান্ত ১ লাখ ৯৪ হাজার ২২৩ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৪৮ জন এবং আক্রান্ত ১৫ হাজার ৯৪৫ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ২৩১ জন এবং মৃত্যু হয়েছে ৭২ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৬২ জন এবং ২৮ জনের মৃত্যু হয়েছে। নিউজিল্যান্ডে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২৭৪ জন এবং মৃত্যু হয়েছে ১৭ জনের। উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |