শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:৩০ অপরাহ্ন

আগামী ১৪ সেপ্টেম্বর গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন

আগামী ১৪ সেপ্টেম্বর গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন

মো. হুমায়ুন কবির,গৌরীপুর
আগামী ১৪ সেপ্টেম্বর ময়মনসিংহের গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে । এ বিষয়ে নিশ্চিত করেন ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল।
বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক ওবায়দুল কাদের  ২০১৯ সালের নভেম্বরের মধ্যে মেয়াদ উর্ত্তীণ সকল কমিটিকে আহবায়ক কমিটি করার নির্দেশ দেন। তা বাস্তবায়নে শুরু হয় তোড়জোড়। পরে ১০ টি ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতি,সাধারন সম্পাদক  সম্মেলন চেয়ে ২০১৯ সালের ১৮ অক্টোবর গৌরীপুর প্রেসক্লাবে আহ্বায়ক কমিটি নয়, ‘সম্মেলন চাই দাবিতে সংবাদ সম্মেলন করেন তারা।’
এ দিকে ওই বছরেই বাংলাদেশ আওয়ামী লীগ গৌরীপুর উপজেলা শাখার সম্মেলন করার লক্ষে কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী ৯ নভেম্বর উপজেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা ডাঃ হেলাল উদ্দিন আহাম্মেদকে আহ্বায়ক ও জেলা কমিটির সদস্য এ.কে.এম আবদুর রফিককে সদস্য সচিব করে প্রস্তুতি কমিটি ঘোষণা করেন। এ ঘোষণার পরপরেই উজ্জীবিত হয়ে উঠেন দলীয় নেতাকর্মী ও সমর্থক। সেই কমিটিও আলোর মুখ দেখেনি।
পরে  ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোজাম্মেল হোসেন বাবুল ২০১৯ সনের ২৮ নভেম্বর কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নির্দেশনা অনুযায়ী সম্মেলন স্থগিত ঘোষণা করেন। নতুন নেতৃত্ব ও দীর্ঘদিন পরে দলের সম্মেলনকে ঘিরে উজ্জীবিত হওয়া নেতাকর্মী-সমর্থকরা এ ঘোষণা যেন হতাশ হয়ে যান।
বাংলাদেশ আওয়ামীলীগ গৌরীপুর উপজেলা শাখার সম্মেলন ২০০৩ সালের ২৮ সেপ্টেম্বর পৌর শহরের পুরাতন রাইস মিল মাঠে অনুষ্টিত হয় সম্মেলনে গঠিত কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক, ৪জন সহ-সভাপতি, ১জন সাংগঠনিক সম্পাদক, সম্পাদকমন্ডলীর সদস্য ৩ জনসহ ইতোমধ্যে ২১জন মারা গেছেন। শারীরিকভাবেও অসচ্ছল অনেকেই। সাংগঠনিক কার্যক্রম মুখ থুবড়ে পড়েছে।
দলীয় সূত্র জানায় ২০০৩ সনের ২৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয় ত্রি-বার্ষিক কাউন্সিল। গঠিত কমিটিতে ছিলেন ৬৭ জন। তাদের মধ্যে সংগঠনের সভাপতি সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যান প্রতিমন্ত্রী ডাঃ ক্যাপ্টেন (অব.) মজিবুর রহমান ফকির এমপি, সাধারণ সম্পাদক বিধু ভূষণ দাস, সহ-সভাপতি মুক্তিযোদ্ধা কমান্ডার রফিকুল ইসলাম, অ্যাডভোকেট আব্দুল গনি, একেএম আজিজুল হক বাবু চেয়ারম্যান, অধ্যাপক মতিউর রহমান, সাংগঠনিক সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল কাদির, অর্থ সম্পাদক শংকর হোম রায়, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আব্দুস ছালাম, কার্যকারী কমিটির সদস্য গৌরীপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান আব্দুল আলী, তরুণ শিল্পপতি এম.এ হান্নান, আব্দুল মজিদ, আবুল কালাম, আহাম্মদ আলী, সাহাব উদ্দিন, নজরুল ইসলাম, স্বাস্থ্য প্রতিমন্ত্রীর ব্যক্তিগত সহকারী আব্দুল কদ্দুছ সহ  সকলেই মারা গেছেন।
বর্তমানে ভারপ্রাপ্ত হিসেবে সভাপতির দায়িত্ব পালন করেছেন ১ নং সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডাঃ হেলাল উদ্দিন আহাম্মদ ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন যুগ্ম সম্পাদক ম. নূরুল ইসলাম।
উল্লেখ্য যে ১৪ সেপ্টেম্বর উপজেলা আওয়ামীলীগের সম্মেলন ঘোষণা হওয়ায় গৌরীপুর উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীদের মাঝে আনন্দ বিরাজ করছে, ইতিমধ্যে প্রার্থীদের তদবির শুরু হয়েছে জেলা থেকে শুরু করে কেন্দ্রীয় নেতাদের কাছে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |