সোমবার, ২০ মে ২০২৪, ১২:০১ পূর্বাহ্ন

অভিভাবকদের সাথে থানায় আগত শিশুদের মাঝে মুক্তাগাছা পুলিশের চকলেট বিতরন 

অভিভাবকদের সাথে থানায় আগত শিশুদের মাঝে মুক্তাগাছা পুলিশের চকলেট বিতরন 

মোঃ আনিসুর রহমান
ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্যের ভাবনায় রেঞ্জের সকল উপজেলা পুলিশকে জনতার সাথে এক কাতারে আনার যে চিন্তা তারই অংশ হিসেবে মুক্তাগাছা থানা অফিসার ইনচার্জ এর নেতৃত্বে এবং নির্দেশ নামার সফল বাস্তবায়ন হিসেবে মুক্তাগাছা থানা পুলিশ থানায় সেবা নিতে আসা প্রার্থীদের সাথে থাকা স্কুলের শিক্ষার্থী ছোট ছোট শিশু কিশোরীদের মাঝে চকলেট বিতরণ করছেন ।
দেখা গেছে ,  সেবা প্রার্থীরা ছোট্ট সোনা, প্রাথমিক এবং হাইস্কুলের শিক্ষার্থী ছেলেমেয়েদের নিয়ে মুক্তাগাছা থানায় আসলে পুলিশবাহিনীর সদস্যরা   কিংবা এসআইদের নেতৃত্বে মজাদার চকলেট বিতরণ করছেন । জানা গেছে দেবদাস ভট্টাচার্য রেঞ্জ ডিআইজি হিসেবে যোগদান করার পর থেকে তার নির্দেশে এবং  মুক্তাগাছা থানার ওসি মাহমুদুল হাসান এর উদ্যোগে এই দৃষ্টিনন্দন কাজটি উৎসাহ উদ্দীপনার সাথে চলে আসছে।  শিক্ষার্থীরা জানায় পুলিশ আঙ্কেলদের হাত থেকে চকলেট পেয়ে তারা দারুন খুশি এবং আনন্দিত । জানাগেছে , মানুষ – পুলিশ আলাদা কোন বিষয় নয় । প্রথমে সবাই মানুষী পরবর্তীতে তার পেশার মাধ্যমে পরিচিতি পেয়ে থাকে । তবে পুলিশবাহিনী যেহেতু ড্রেসআপ থাকে সেক্ষেত্রে  জনগণের কাছ থেকে বিচ্ছিন্ন নয়। শিক্ষার্থীদের মাঝে উৎসাহ উদ্দীপনা সৃষ্টিতেই এই চকলেট বিতরণ কার্যক্রম যা ব্যাপক সাড়া ফেলেছে ।
 এবিষয়ে মুক্তাগাছা থানার ওসি মাহমুদুল হাসান জানান, মান্যবর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য স্যার যোগদানের পর তিনি জনগনের সাথে দুরত্ব কমাতে এবং পুলিশি সেবা জনগনের দোরগোড়ায় পৌছানোর নির্দেশনা প্রদান করেন। আর তাই সেবা প্রার্থীদের সাথে সৌজন্যমূলক আচরণসহ তাদের সাথে আসা শিশু বাচ্চা ও স্কুল পড়ুয়া ছাত্রছাত্রীদের মাঝে চকলেট বিতরণ শুরু করি। এতে ছোট্ট সোনামনিরা একদিকে সেবা নিতে আসা তাদের অভিভাবকদের বিরক্ত করেনা। অপরদিকে তারা খুশিও হয়। এছাড়াও তাদের মন থেকে পুলিশ ভীতি দূর হয়ে যায়। পুলিশ জনতার আর জনতারই পুলিশ হতে আমরা বদ্ধপরিকর। জনতার পুলিশ হতে শিশুদের মাঝে চকলেট বিতরণসহ বেশকিছু প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে ইতোমধ্যে। চকলেট বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |