বুধবার, ১২ Jun ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন

বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২৯৩ জন। এতে বিশ্বজুড়ে মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৫ লাখ ৭ হাজার ৩৩ জনে। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৩৯ হাজার ৩৭৯ জনে। এতে বিশ্বজুড়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬১ কোটি ১৩ লাখ ৩২ হাজার ৭৯০ জনে। বুধবার (৭ সেপ্টেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

এর আগে, মঙ্গলবার বিশ্বে করোনায় ৮৮৯ জনের মৃত্যু এবং ২ লাখ ৯৯ হাজার ৪৪৯ জন শনাক্ত হয়েছিল।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১৪৯ জনের এবং শনাক্ত হয়েছে ২৭ হাজার ৬৫৭ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ১৩ হাজার ৪৪৪ জন এবং মৃত ১৪৩ জন। ইতালিতে আক্রান্ত ২৪ হাজার ৮৪৮ জন এবং মৃত্যু ৮০ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ৩৬ হাজার ৭০৭ জন এবং মৃত্যু হয়েছে ২১ জনের। জাপানে মৃত ২৩৯ জন এবং আক্রান্ত ৮৪ হাজার ২৯৫ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৭৫ জন এবং আক্রান্ত ৯ হাজার ২৯৩ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩৮ হাজার ৫০০ জন এবং মৃত্যু হয়েছে ৯৫ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৬২ জন এবং ২২ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৯৯ হাজার ৭৩৭ জন এবং মৃত্যু হয়েছে ৪৪ জনের। প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |