রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৫৫ অপরাহ্ন

লাল চিহ্নিত সড়কে হকার বসতে দেওয়া হবে না : তাপস

লাল চিহ্নিত সড়কে হকার বসতে দেওয়া হবে না : তাপস

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় লাল চিহ্নিত অতিগুরুত্বপূর্ণ সড়কে আগামী সপ্তাহ থেকে আর হকার বসতে দেওয়া হবে না বলে ঘোষণা দিয়েছেন মেয়র শেখ ফজলে নূর তাপস।

বুধবার সকালে রাজধানীতে ১০তলা বঙ্গবন্ধু অ্যাভিনিউ বিপণিবিতানের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে মেয়র এ ঘোষণা দেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে ডিএসসিসি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ফজলে নূর তাপস বলেছেন- বঙ্গবন্ধু অ্যাভিনিউ হকার্স মার্কেটের ভিত্তিপ্রস্তর স্থাপনের মধ্য দিয়ে তারা একটি নতুন পদক্ষেপে যাচ্ছেন। এই বিপণিবিতানে হকারদের পুনর্বাসন করা হবে। একইসঙ্গে আগামী সপ্তাহ থেকে নির্দিষ্ট সড়ক চিহ্নিত করা হবে। শুধু অতিগুরুত্বপূর্ণ সড়কগুলোকে লাল চিহ্নিত করা হবে। এ ছাড়া কিছু সড়ক হলুদ ও সবুজ চিহ্নিত করা হবে। লাল চিহ্নিত সড়কে হাঁটার পথে আর হকার বসতে দেওয়া হবে না। আগামী সপ্তাহে এসব সড়ক থেকে হকার সরানোর অভিযান শুরু হবে।

মেয়র তাপস বলেন, বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আধুনিক ১০তলা বিপণিবিতানের নির্মাণ হকারদের প্রতীক্ষার অবসান ঘটাবে।

তিনি বলেন, ‘এটি দীর্ঘ প্রতীক্ষিত ছিল। দীর্ঘসূত্রতার কারণে দীর্ঘদিনেও এর কাজ শুরু করা যায়নি। আজ কাজ শুরু করতে পেরেছি। আমাদের আশা, আগামী দুই বছরের মধ্যে এর নির্মাণকাজ শেষ হবে। হকার ভাইবোনদের জন্য এটি একটি বড় মার্কেট হবে।’

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |